| |
               

মূল পাতা রাজনীতি ‘আজ ঢাকায় বিএনপির বিক্ষোভ, সমাবেশ করবে আ’লীগ’


‘আজ ঢাকায় বিএনপির বিক্ষোভ, সমাবেশ করবে আ’লীগ’


রহমত নিউজ ডেস্ক     25 September, 2023     11:59 AM    


ঢাকার গুরুত্বপূর্ণ চার স্থানে আজ বিক্ষোভ ও সমাবেশ করবে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। ভিন্ন ভিন্ন কর্মসূচির আওতায় আলাদা ভাবে মাঠে নামবে দেশের প্রধান দুই রাজনৈতিক দল।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুই স্থানে উন্নয়ন সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অন্যদিকে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। যাত্রাবাড়ী, ধোলাইখাল, উত্তরা ও আমিনবাজারে এসব সমাবেশ অনুষ্ঠিত হবে।

দুপুর দুইটার পর থেকেই শুরু হবে সমাবেশের উত্তাপ। শুরুতে আজ বেলা দুইটায় রাজধানীর উত্তরার আজমপুরে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। একই সময় যাত্রাবাড়ীর শহীদ ফারুক সরণিতে সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সিঙ্গাপুর থেকে ফিরে আজই প্রথম মঞ্চে উঠবেন তিনি।

অন্যদিকে সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকার প্রতিষ্ঠার দাবিতে পুরান ঢাকার সূত্রাপুরের ধোলাইখালে বেলা তিনটায় সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এখানে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একই দাবিতে বেলা আড়াইটা থেকে আমিনবাজার চিশতি ফিলিং স্টেশন–সংলগ্ন এলাকায় সমাবেশ করবে ঢাকা জেলা বিএনপি। সেখানে প্রধান অতিথি থাকবেন দলের স্থায়ী কমিটি সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী আর বিশেষ অতিথি বেগম সেলিমা রহমান। এছাড়া উভয় কর্মসূচিতে একাধিক সিনিয়র নেতা উপস্থিত থাকবে বলেও জানিয়েছে বিএনপি।