| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ১৬ দফা দাবিতে ফের ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের আন্দোলন


১৬ দফা দাবিতে ফের ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের আন্দোলন


রহমত নিউজ ডেস্ক     04 September, 2023     09:28 AM    


১৬ দফা দাবিতে কর্মবিরতি পালন করছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তারা। তবে ছাত্র সংশ্লিষ্ট জরুরি কাজ, চিকিৎসা, সনদপত্র উত্তোলন ইত্যাদি কাজ অব্যাহত রেখেছেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

উল্লেখযোগ্য দাবিগুলো হলো- চাকরির বয়সসীমা ৬২ বছর করা, সিন্ডিকেটর সিদ্ধান্ত মোতাবেক কর্মকর্তাদের সেশন বেনিফিট বহাল রাখা, আইসিটি সেলের উপ-রেজিস্ট্রার মমতাজের চাকরি থেকে অব্যহতির সিদ্ধান্ত প্রত্যাহার, পোষ্য কোটার ভর্তিতে শর্ত শিথিল করা, বিশ্ববিদ্যালয়ে কর্মরত অবস্থায় মৃত্যুজনিত কারণে কর্মচারীদের পরিবারের যোগ্যতম ব্যক্তিকে সিন্ডিকেটের সিদ্ধান্ত মোতাবেক মৃত্যুর ৯০ দিনের মধ্যেই চাকরী প্রদানের বিষয়টি বাস্তবায়নের বাস্তব পদক্ষেপ ইত্যাদি।

রবিবার (৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত অফিস সময়ে তারা এ কর্মবিরতি পালন করেন। অফিস চলাকালীন সকল অফিসিয়াল কাজ থেকে তারা কর্মবিরতি পালন করেন। গত জুলাই মাসে একই দাবিতে লাগাতার প্রায় ১৬ দিন পাঁচ ঘন্টা করে কর্মবিরতি পালন করেছিলেন কর্মতারা।

কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুট বলেন, আমরা সমস্যাসমূহ সমাধানে কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। এজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতা কাম্য।

কর্মকর্তা সমিতির সভাপতি এ টি এম এমদাদুল ইসলাম বলেন, আমরা আমাদের নায্য দাবিতে অনির্দিষ্টকালের জন্য আন্দোলনে নেমেছি। এ প্রশাসন  দাবি মেনে নেয় কিন্তু কোনো অ্যাকশন নেয় না।  আগস্ট মাস শোকের মাস বলে আমরা সকল প্রকার আন্দোলন থেকে বিরত ছিলাম। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।