| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ‘জীবিত গ্রেফতার হচ্ছে, মৃত্যুবরণ করে জেল থেকে বের হচ্ছে’


‘জীবিত গ্রেফতার হচ্ছে, মৃত্যুবরণ করে জেল থেকে বের হচ্ছে’


রহমত নিউজ ডেস্ক     22 August, 2023     09:36 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, মাঝখানে কয়েকদিন দলীয় নেতাকর্মীদের ওপর অন্যায়-অবিচার-জেল জুলুম বন্ধ ছিল। কী কারণে বন্ধ ছিল তা জানি না। এখন আবার সব শুরু হয়েছে। এখন জীবিত গ্রেফতার হচ্ছে, আর মৃত্যুবরণ করে জেল থেকে বের হচ্ছে। আমাদের কর্মী আবুল বাসার, ইদ্রিস মণ্ডলকে পিটিয়ে মেরে ফেলা হলো।

মঙ্গলবার (২২ আগস্ট) বিএনপির নয়াপল্টন কার্যালয়ে দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু এবং ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনের মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নয়াপল্টন বিএনপি কার্যালয় থেকে শুরু হয়ে বিজয়নগর মোড় ঘুরে আবার দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ।

মির্জা আব্বাস বলেন, আমরা খুনের রাজনীতি করি না। এ সরকারকে সরানোর জন্য, দেশে গণতন্ত্র কায়েমের জন্য যতটুকু যাওয়া প্রয়োজন বিএনপি নেতাকর্মীরা ততটুকুই যাবে। বিএনপি কখনও খুনের রাজনীতি করে না, আওয়ামী লীগ যখন খুনের রাজনীতি শুরু হয় তখন বিএনপির জন্মই হয়নি। খুনের রাজনীতি দেখেছি ৭৪-৭৫ সালে। শাহজাহানপুরে আমার সামনে মুক্তিযোদ্ধা আবুল হোসেনকে ধরে নিয়ে যায় এসপি মাহবুব, সার্জেন কুদ্দুস, সার্জেন্ট কিবরিয়া। এদের টিম লিডার ছিল এসপি মাহবুব। আবুল হোসেনকে আর পাওয়া যায়নি। সে ঘটনার সাক্ষী হিসেবে এখনও আমি বেঁচে আছি। ৭২ থেকে ৭৫ সালে ৩০ হাজার যুবকের রক্তে রঞ্জিত আওয়ামী লীগের হাত। কিছুদিন ধরে সরকারি কর্মকর্তাদের বক্তব্যে মনে হচ্ছে তারা প্রজাতন্ত্রের কর্মচারী নন, এরা আওয়ামী লীগের চাকর-বাকর। তারা ফরমায়েশি কথা বলছেন। ফরমায়েশি রায় দিচ্ছেন। বিএনপি নেতাকর্মীরা জেল-মৃত্যুকে ভয় পায় না। সারাদেশে পোশাকি সন্ত্রাস চলছে। জনগণের টাকায় বেতন নিয়ে জনগণের উপরেই অত্যাচারের স্টিম রোলার চালাচ্ছে।

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা দক্ষিণ