| |
               

মূল পাতা জাতীয় ‘রেজাউলের হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে’


‘রেজাউলের হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে’


রহমত নিউজ ডেস্ক     31 July, 2023     09:31 AM    


গত পরশু (২৯ জুলাই) শুক্রবার বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের শান্তি সমাবেশে দুপক্ষের সংঘর্ষে হাফেজ রেজাউল করিম নামের এক কওমী মাদরাসা শিক্ষার্থী নিহত হয়েছে। নৃশংস এই হত্যাকান্ডের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান।

রবিবার (৩০ জুলাই) হেফাজতের প্রচার সম্পাদক মুফতী কিফায়াতুল্লাহ আজহারীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় এ নিন্দা জানান।

নেতৃদ্বয় বলেন, হাফেজ রেজাউল করিম (২১) শেরপুরের নকলা উপজেলার নারায়ণখোলা ইউনিয়নের পশ্চিম পাড়া গ্রামের আব্দুস সাত্তারের বড় ছেলে। সে যাত্রাবাড়ী জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়ার ছাত্র। নিহত হাফেজ রেজাউল করিম হত্যাকাণ্ডের সময় অসুস্থ অবস্থায় তার বোনের বাড়ি থেকে চিকিৎসার জন্য যাচ্ছিল। সে কোনো রাজনৈতিক দলের সঙ্গে কোনরূপ যুক্ত ছিলো না। অনতিবিলম্বে যথাযথ তদন্তের মাধ্যমে হাফেজ রেজাউল করিমের হত্যাকাণ্ডে জড়িত আসামিদের চিহ্নিত করতে হবে। অতিদ্রুত আইনের আওতায় এনে তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। পাশাপাশি আমরা নিহতের পরিবারকে সর্বোচ্চ ক্ষতিপূরণ দেওয়ার জন্য সরকারের নিকট জোর দাবী জানাচ্ছি। নিহতের জন্য আল্লাহর দরবারে শহীদী মর্যাদা লাভের দু'আ এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও আন্তরিক সমবেদনা প্রকাশ করেন তারা।