| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য জনগণ আওয়ামী জুলুম-নির্যাতন থেকে মুক্তি চায় : ডা. ইরান


জনগণ আওয়ামী জুলুম-নির্যাতন থেকে মুক্তি চায় : ডা. ইরান


রহমত নিউজ ডেস্ক     13 July, 2023     01:03 PM    


আওয়ামী সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায়ের লক্ষে রাজপথে আন্দোলন সংগ্রামে সক্রিয় থাকার ঘোষণা দিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। গণতন্ত্র হরণকারী, লুটেরা ক্ষমতাসীন ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ এখন জনগণের গণদাবি। জনগণ আওয়ামী জুলুম নির্যাতন দুর্নীতি লুটপাট ও অর্থপাচার থেকে মুক্তি চায়।

বুধবার (১২ জুলাই) বিকেলে নয়াপল্টন কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত সাংবাদিক সম্মেলনে একদফার আন্দোলনের কর্মসূচি ঘোষণাকালে তিনি এসব কথা বলেন। এ সময় বাংলাদেশ মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরা খাতুন জুই, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, অ্যাডভোকেট আমিনুল ইসলাম রাজু, হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, মাওলানা আনোয়ার হোসেন, যুগ্ম-মহাসচিব হুমাউন কবির, আবদুর রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, অর্থ সম্পাদক মো. রাসেল সিকদার, ছাত্র বিষয়ক সম্পাদক সৈকত চৌধুরী, কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ রুমান সিকদার, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

ডা. ইরান বলেন, ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রামের সাইরেন বেজে উঠেছে। তাই সব দেশপ্রেমিক গণতন্ত্রকামী শক্তিকে বিএনপির নেতৃত্বে যুগপৎ ধারার আন্দোলন সংগ্রামে শামিল হওয়া সময়ের দাবি। লেবার পার্টি একদফা দাবি হচ্ছে-নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন। এ দাবি আদায়ে জনমত গঠন ও তীব্র আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে রাজপথে সক্রিয় ভূমিকা রাখতে লেবার পার্টি ও ছাত্রমিশনের নেতাকর্মীরা অঙ্গীকারবদ্ধ। দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে সরকার সোনার বাংলাকে শ্মশানে পরিণত করেছে। জনগণের সরকার প্রতিষ্ঠা করে অর্থপাচার, ব্যাংকিং ও আর্থিক খাত, বিদ্যুৎ-জ্বালানি খাত ও শেয়ার বাজারসহ রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনকারী চিহিৃত দুর্নীতিবাজদের গ্রেপ্তার ও শাস্তি প্রদান করা হবে। গুমের শিকার বিরোধী দলীয় নেতাকর্মীদের ফেরত, বিচারবহির্ভূত হত্যা ও রাষ্ট্রীয় নির্যাতনে জড়িতদের দ্রুত বিচারের মাধ্যমে শাস্তি দেয়া হবে। গ্রেফতার আলেম ওলামাদের মুক্তি ও ধর্মীয় সংখ্যালঘুদের বাড়িঘর, উপাসনালয় ভাঙচুর এবং সম্পত্তি দখলের জন্য দায়ীদের শাস্তি নিশ্চিত করা হবে।