| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি এই সরকারের আমলে নির্বিঘ্নে চলাচলের নিরাপত্তা নেই: মির্জা ফখরুল


ফাইল ছবি

এই সরকারের আমলে নির্বিঘ্নে চলাচলের নিরাপত্তা নেই: মির্জা ফখরুল


রহমত নিউজ     05 July, 2023     06:14 PM    


বর্তমান সরকারের আমলে কোনো বাংলাদেশিরই সহায়-সম্পত্তি, জানমাল নির্বিঘ্নে চলাচলের নিরাপত্তা নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন,  জনসমর্থনহীন সরকারের একমাত্র অবলম্বনই হচ্ছে সহিংস সন্ত্রাসের আশ্রয় গ্রহণ করা। তাদের টিকে থাকার একমাত্র গ্যারান্টি হচ্ছে জনসমাজে আতঙ্ক সৃষ্টি করে ভয়ের পরিবেশ বজায় রাখা। সারাদেশের মানুষ এক দমবন্ধকর পরিস্থিতির মধ্যে দিন যাপন করছে। নারী-পুরুষ, বৃদ্ধ ও শিশুসহ প্রতিদিনই কেউ না কেউ আক্রান্ত হচ্ছে। রক্ত ঝরছে দেশের বিভিন্ন অঞ্চলে।

বুধবার (৫ জুলাই) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গত চৌদ্দ বছর ধরে জোরপূর্বক গুম, বিরোধী নেতাকর্মীদের হত্যা, ভিন্নমত প্রকাশ ও কথা বলার স্বাধীনতাকে অদৃশ্য করার পাশাপাশি বিশ্বাসযোগ্য, সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচনকে মাটিচাপা দেওয়া হয়েছে। এর মাধ্যমে বিশ্বমঞ্চে বাংলাদেশের ভাবমূর্তিকে জলাঞ্জলি দিয়ে কর্তৃত্ববাদী শাসন ধরে রাখার জন্য হিংসার পথে এগিয়ে যাচ্ছে সরকার।

বিএনপির মহাসচিব বলেন, এই পরিস্থিতির অবসান ঘটাতে দলমত নির্বিশেষে সব গণতন্ত্রকামী মানুষকে একযোগে রাস্তায় নেমে আসতে হবে। জন সমাজে শান্তিশৃঙ্খলা ও স্থিতি ফিরিয়ে আনতে দেশের প্রকৃত গণতান্ত্রিক রাজনৈতিক ভবিষ্যৎ নির্মাণের জন্য সবাইকে জোরালো কণ্ঠে আওয়াজ তুলতে হবে।