| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য জুনের মধ্যে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করুন : মান্না


জুনের মধ্যে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করুন : মান্না


রহমত নিউজ ডেস্ক     04 June, 2023     11:28 AM    


সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, জুন মাসের মধ্যে অন্তর্বর্তী সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করেন। এই মাস পর্যন্ত সময় দিচ্ছি। যদি এখনো গায়ের জোরে ক্ষমতা ধরে রাখতে চান, তাহলে আমরা সিদ্ধান্ত নেব কীভাবে আপনাদের বিদায় করে অন্তর্বর্তী সরকার গঠন করা হবে।

শনিবার (৩ জুন) বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে দলের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষেে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, প্রেসিডিয়াম সদস্য মোমিনুল ইসলাম, জিন্নুর চৌধুরী দিপু, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. জাহেদ উর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান খসরু প্রমুখ।

মান্না বলেন, অবৈধ ক্ষমতাসীন সরকার সারা পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সব গণতান্ত্রিক রাষ্ট্র এই সরকারের ওপর থেকে সমর্থন তুলে নিয়েছে। এদের পায়ের তলায় মাটি নেই। স্বৈরাচার, ভোট ডাকাত, অগণতান্ত্রিক সরকারের দিন শেষ। তাদের পৃথিবী ছোট হয়ে আসছে। পালানোর জন্য জায়গা খুঁজে পাচ্ছে না। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে যে সাম্রাজ্য গড়েছিল তারা, সেই সাম্রাজ্য এখন হাতছাড়া হয়ে যাচ্ছে। ১৫ বছর ধরে তারা অত্যাচার, নিপীড়ন, নির্যাতন চালিয়েছে। গুম, ক্রসফায়ার, মামলা, গ্রেপ্তার করে বিরোধী রাজনৈতিক শক্তিকে দমন করেছে। লুটপাট, দুর্নীতির মাধ্যমে লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করে তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। নিজেদের পকেট ভরার জন্য আরেকটা বাজেট করেছে তারা। আয় না থাকলেও জনগণকে ২ হাজার টাকা দিতে হবে। এমনিতেই গ্যাস, বিদ্যুৎ, নিত্যপণ্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা, তার ওপর নতুন বাজেটে নতুন করে সাধারণ মানুষের পকেট কাটার ধান্দা করছে সরকার।