| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন মাওলানা ইয়াহইয়ার ইন্তেকালে বেফাক নেতৃবৃন্দের শোক


মাওলানা ইয়াহইয়ার ইন্তেকালে বেফাক নেতৃবৃন্দের শোক


রহমত নিউজ ডেস্ক     03 June, 2023     11:49 AM    


বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি ও আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর মুহতামিম মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন বেফাকের ভারপ্রাপ্ত সভাপতি, সহ-সভাপতিবৃন্দ ও ভারপ্রাপ্ত মহাসচিব।

আজ (৪ জুন) শনিবার দুপুরে বেফাকের মহাপরিচালক মাওলানা উবায়দুর রহমান খান নদভী স্বাক্ষরিত প্রদত্ত শোকবাণীতে নেতৃবুন্দ এ শোক জানান। এর আগে, শুক্রবার (২ জুন) দিবাগত রাত সোয়া ১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় উম্মুল মাদারিস খ্যাত আলজামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর মুহতামিম মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। 

শোকবার্তায় বেফাক নেতৃবুন্দ বলেন, মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া একজন মুখলিস ও বিজ্ঞ আলেমেদীন ছিলেন। কর্মজীবনে ইসলামী কার্যক্রমের নানা অঙ্গনে তিনি অবদান রেখেছেন। তাঁর মৃত্যুতে ইসলামী কর্মতৎপরতার ময়দানে সংঘটিত ক্ষতি সহজে পূরণ হবার নয়। বহু গুণের অধিকারী এই আলেম দেশ বিদেশে অসংখ্য ছাত্র ও ভক্ত রেখে গেছেন। ইসলামি শিক্ষা সম্প্রসারণে তার ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে। মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন এবং তার মাগফিরাত ও জান্নাতে উচ্চ মাকাম কামনা করে দোয়া করেন। তাঁর শোকসন্তপ্ত আত্মীয় পরিজনদের প্রতি সমবেদনা প্রকাশের পাশাপাশি সারা দেশের ওলামায়ে কেরাম ও তালিবুল ইলমদের নিকট মরহুমের জন্য বিশেষ দোয়ার আবেদন জানান । আল্লাহ রাব্বুল আলামীন তাঁর পরিবার পরিজনকে সবরে জামীল দান করুন, তাঁর যাবতীয় খিদমত কবুল ও মঞ্জুর করুন এবং তাঁর তরে জান্নাতে উচ্চ মাকাম নসীব করুন। আমীন।