| |
               

মূল পাতা রাজনীতি জাতীয় পার্টি ‘বর্তমান নির্বাচন পদ্ধতিতে সংসদ নির্বাচন সুষ্ঠু হবার সম্ভাবনা নেই’


‘বর্তমান নির্বাচন পদ্ধতিতে সংসদ নির্বাচন সুষ্ঠু হবার সম্ভাবনা নেই’


রহমত নিউজ ডেস্ক     24 May, 2023     06:19 PM    


জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, বর্তমান নির্বাচন পদ্ধতিতে সংসদ নির্বাচন সুষ্ঠু হবার সম্ভাবনা নেই, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে সব ব্যবস্থা সরকারের নিয়ন্ত্রণের বাইরে থাকতে হবে। বর্তমানে যে পদ্ধতি অনুসরণ করা হচ্ছে তাতে করে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সরকার ও তত্ত্বাবধায়ক সরকার এই দুই মাধ্যমের বাইরে এমন একটা পদ্ধতি খুঁজতে হবে যে পদ্ধতিতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব।

আজ (২৪ মে) বুধবার বিকালে রংপুরে ৫ দিনের সফরে আসার পর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশন-রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসির প্রমুখ।

জিএম কাদের বলেন, ডলার সংকট একটি ভয়াবহ সংকট। এটি সঠিকভাবে সমাধান না করতে পারলে, রাজনৈতিক সংকটকে আরো ঘনীভূত করবে। বর্তমান সরকারের জন্য ডলার সংকট আরো বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে। সরকার এটা করতে ব্যর্থ হলে এর মাসুল সরকারকেও যেমন দিতে হবে, তেমনি জনগণকেও দিতে হবে।

তিনি আরো বলেন, জাতীয় পার্টির সরকার পরিচালনার অভিজ্ঞতা রয়েছে। তাই আগামী দিনে আওয়ামী লীগ ও বিএনপির বিকল্প বড় দল হিসেবে কিভাবে জনগণের ভোটে সরকার গঠন করা যায়, সেই লক্ষ্য নিয়ে সারাদেশে দল গোছানোর কাজ চলছে।  আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একক না কারও সঙ্গে জোটবদ্ধভাবে হবে এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। সময় ও পরিস্থিতি বলে দেবে জাতীয় পার্টি কি করবে।