| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ‘ভালো সাংবাদিকতার মাধ্যমে সাধারণ মানুষের আস্থা অর্জন করতে হবে’


‘ভালো সাংবাদিকতার মাধ্যমে সাধারণ মানুষের আস্থা অর্জন করতে হবে’


রহমত নিউজ ডেস্ক     06 May, 2023     09:49 PM    


বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেছেন, ভালো সাংবাদিকতা করার মাধ্যমে সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। যারা ভালো সাংবাদিকতা করে মানুষ তাদের ওপর আস্থা রাখে, বিপদ আসলে পাশে দাঁড়ায়।

আজ (৬ মে) শনিবার দুপুরে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন-এমইউজে আয়োজিত ময়মনসিংহ প্রেসক্লাবে অনুষ্ঠিত বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এমইউজে সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিএফইউজে'র সহসভাপতি মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব ও ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ প্রমুখ।

মনজুরুল আহসান বুলবুল বলেন, ভালো সাংবাদিকতার চ্যালেঞ্জ মোকাবেলার পাশাপাশি অপ-সাংবাদিকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে অবস্থান নিতে হবে। সাংবাদিকরা যাতে একটি স্বস্থির জায়গায় স্বস্তি নিয়ে কাজ করতে পারে সেই লক্ষ্যে সাংবাদিক ইউনিয়ন কাজ করছে। বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসটির জাতিসংঘ স্বীকৃতি প্রাপ্তির ৩০ বছর পূর্তি উপলক্ষে খোদ জাতিসংঘ সদর দপ্তরে আয়োজিত এবারের উদযাপনের বিশেষ তাৎপর্য রয়েছে। ৩০ বছর আগে, ১৯৯৩ সালে জাতিসংঘ সাধারণ পরিষদ এই দিবসটিকে আন্তর্জাতিক দিবস হিসেবে পালনের স্বীকৃতি দেয়। তবে এই স্বীকৃতি পাওয়ার আগেই মুক্ত গণমাধ্যমের বিষয়টি নিয়ে আলোচনা এবং নানা উদ্যোগ ছিল বিশ্বের নানা অঞ্চলজুড়ে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ