| |
               

মূল পাতা সারাদেশ বজ্রপাতে একদিনে ৮ জনের মৃত্যু


বজ্রপাতে একদিনে ৮ জনের মৃত্যু


মফস্বল ডেস্ক     28 April, 2023     08:16 AM    


বজ্রপাতে দেশের ছয় জেলায় আটজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) চাঁপাইনবাবগঞ্জ ও সাতক্ষীরায় দু’জন করে এবং যশোর, ঝিনাইদহ, রাজবাড়ী ও মেহেরপুরে একজন করে মারা গেছেন। জেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

সাতক্ষীরা সাতক্ষীরার কলারোয়া উপজেলায় পাঁচরকি ও সদর উপজেলার বিহারীনগরে বজ্রপাতে দু’জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেলে এ ঘটনা ঘটে। মৃত দুজন হলেন কলারোয়ার পাঁচরকি গ্রামের কামরুল ইসলাম (৩৬) ও সদর উপজেলার বিহারীনগর গ্রামের আব্দুল্লাহ মোল্লা (৩৪)। কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, বাড়ির পাশের বিল থেকে বোরো ধান ওঠাচ্ছিলেন কামরুল ইসলাম। এ সময় বজ্রবৃষ্টি শুরু হয়। বজ্রপাতে কামরুল ইসলাম ঘটনাস্থলেই মারা যান।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে দু’জনের মৃত্যু হয়েছে। এ সময় গুরুতর আহত হয়েছেন আরও দুজন। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে উপজেলার শ্যামপুর ইউনিয়নের মাস্তান বাজার এলাকার একটি আমবাগানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের গোপালনগর গ্রামের আব্দুল কাদেরের ছেলে শাহিন আলী (১২) ও একই ইউনিয়নের শরৎনগর গ্রামের মো. হারুন আলীর ছেলে আসিম (১৩)। নিহতদের স্বজন ও পুলিশ সূত্রে জানা যায়, বাগানে আম প্যাকেট করার কাজ করছিলেন তারা। দুপুরে ঝড়বৃষ্টি শুরু হলে বজ্রপাতে ঘটনাস্থলেই শাহিন ও আসিমের মৃত্যু হয়। এ সময় স্থানীয়রা আহত দুইজনকে উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা শেষে পরিবারের নিকট মরদেহ হস্তান্তর করা হবে।

যশোর: যশোরের শার্শায় মাঠে কাজ করার সময় বজ্রপাতে কামরুল ইসলাম (৩৫) নামে একজন কৃষকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলায় কায়বা গ্রামের বাসিন্দা। শার্শা থানা পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকেলে কায়বায় মাঠে ধান তোলার কাজ করছিলেন কয়েকজন কৃষক। এ সময় বজ্রপাত হলে কামরুল ইসলাম নিহত হন। তিনি মাঠ থেকে ধান নিয়ে বাড়ি ফিরছিলেন।

ঝিনাইদহ: ঝিনাইদহ সদরে বজ্রপাতে সুজন হোসেন (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেলে উপজেলার মধুহাটী ইউনিয়নের কুবিরখালী গ্রামের খালপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত সুজন হোসেন ওই গ্রামের রমিজ উদ্দীনের ছেলে। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, বজ্রপাতে এক কৃষকের মৃত্যুর খবর শুনেছি। সেখানে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যর (ইউডি) একটি মামলা করা হয়েছে।

রাজবাড়ী: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের দেবীপুরে বজ্রপাতে সাইদুল মৃধা নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি একই ইউনিয়নের খালেক মৃধা পাড়ার জামাল মৃধার ছেলে। বৃহস্পতিবার বিকেলে নিজেদের জমির ফসল তুলতে গিয়ে এ ঘটনা ঘটে। গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. শরিফুল ইসলাম জানান, হাসপাতালে আনার আগেই সাইদুলের মৃত্যু হয়।

মেহেরপুর: মেহেরপুরের মুজিবনগর উপজেলার বিদ্যাধরপুর গ্রামে বজ্রপাতে শাহাবুদ্দিন (৩৭) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শাহাবুদ্দিন উপজেলার দারিয়াপুর ইউনিয়নের বিদ্যাধরপুর গ্রামের মৃত আলী হোসেনের ছেলে। বজ্রপাতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা রাজবাড়ী গোয়ালন্দ