| |
               

মূল পাতা সারাদেশ জেলা স্মার্ট বাংলাদেশের প্রধান সৈনিক হবে নতুন প্রজন্ম : পানিসম্পদ উপমন্ত্রী


স্মার্ট বাংলাদেশের প্রধান সৈনিক হবে নতুন প্রজন্ম : পানিসম্পদ উপমন্ত্রী


রহমত নিউজ     29 March, 2023     03:35 PM    


পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি বাস্তবায়ন হলে স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে। স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের এই চার ভিত্তি বাস্তবায়নে কাজ করতে হবে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান। এখন লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়া। স্মার্ট বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী সকল পদক্ষেপ নিয়েছেন। স্মার্ট বাংলাদেশ গড়ার প্রধান সৈনিক হবে নতুন প্রজন্ম। সরকারের ইচ্ছে প্রথমেই আমাদের নতুন প্রজন্মকে বিশ্বমানের সুশিক্ষায় শিক্ষিত করা।

আজ (২৯ মার্চ) বুধবার সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলা অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিল থেকে শিক্ষার্থীদের ট্যাব ও ধর্মীয় প্রতিষ্ঠানে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা-ইউএনও শেখ রাশেদউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির ব্যাপারী, শিক্ষা কর্মকর্তা ফজলুল হক, পিআইও সোহবার হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা আক্তার প্রমুখ।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ হবে সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিভিত্তিক, জ্ঞানভিত্তিক এবং উদ্ভাবনী বাংলাদেশ। স্মার্ট সিটি ও স্মার্ট ভিলেজ বাস্তবায়নের জন্য স্মার্ট স্বাস্থ্যসেবা, স্মার্ট ট্রান্সপোর্টেশন, স্মার্ট ইউটিলিটিজ, নগর প্রশাসন, জননিরাপত্তা, কৃষি, ইন্টারনেট কানেক্টিভিটি ও দুর্যোগ ব্যবস্থাপনা নিশ্চিত করা হবে। এ দেশের শিক্ষার্থীরা উচ্চশিক্ষা গ্রহণ করে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য নিজেদের মনোনিবেশ করবে। শিক্ষক ও সংশ্লিষ্টরা নিজেদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে শিক্ষার্থীদের বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তুলবেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নতুন প্রজন্মকে নিয়ে ভাবতেন। তেমনি তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব কর্মকাণ্ডের কেন্দ্রবিন্দুতে রয়েছে নতুন প্রজন্ম। আমাদের শিক্ষার্থীরা যেন বিশ্বমানের শিক্ষা পেয়ে সুনাগরিক হতে পারে এবং উন্নত প্রযুক্তি আয়ত্ত করতে পারে সেভাবেই তাদের গড়ে তুলতে হবে। কারণ, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে।জনগণের ওপর আওয়ামী লীগের আস্থা শতভাগ। জন্মলগ্ন থেকেই আওয়ামী লীগ মাটি ও মানুষের সঙ্গে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। বঙ্গবন্ধু স্বাধীনতা এনে দিয়ে গেছেন। আর জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। তাই জনগণ আগামী নির্বাচনেও স্মার্ট বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকেই ক্ষমতায় আনবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা শরীয়তপুর নড়িয়া