| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন আ’লীগ কোনোদিন ইসলামবিরোধী কিছু করেনি : শিক্ষামন্ত্রী


আ’লীগ কোনোদিন ইসলামবিরোধী কিছু করেনি : শিক্ষামন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     23 March, 2023     08:21 PM    


শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেছেন, একটা কথা একেবারে স্পষ্ট করে বলে দিতে চাই- আওয়ামী লীগ তার জন্মমুহূর্ত থেকে আজ পর্যন্ত ইসলামবিরোধী বা ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কিছু করেনি, কোনোদিন করবেও না। কাজেই এই নতুন শিক্ষাক্রম নিয়ে যেসব অপপ্রচার হচ্ছে সেগুলো মিথ্যাচার। সেগুলো যারা করছে তারা চূড়ান্ত ইসলামবিরোধী কাজই করছে। কারণ মিথ্যাচার, অপপ্রচার ও গুজব রটানো এগুলো ইসলাম সমর্থন করে না। অতএব যারা ইসলামের দোহাই দিয়ে এগুলো করছেন তাদের প্রতিহত করতে হবে।

আজ (২৩ মার্চ) বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা বালিকা মহাবিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা কাজী ফিরোজ রশীদ, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার, প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তোফায়েল আহমেদ ভূইয়া। সভাপতিত্ব করেন মহাবিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি মো রিয়াজ উদ্দীন রিয়াজ। 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, পড়াশোনা ভালোভাবে করতেই হবে। মুখস্থ নয়, আত্মস্থ করতে হবে যেন তা প্রয়োগ করা যায়। কাজেই সবাই পড়াশোনায় মনোযোগ দিবে। এর বাইরে যে সহশিক্ষা কার্যক্রম আছে, সেই কাজে তোমরা অংশ গ্রহণ করবে। আমাদের নিজের দেশ, ভাষা, সংস্কৃতি, ঐতিহ্য, সাহিত্য- সব কিছুকে জেনে বুঝে আত্মস্থ করতে হবে; এর মধ্যে যে অন্তর্নিহিত শক্তি তা অনুধাবন করে সেই শক্তিতে বলীয়ান হয়ে উঠতে হবে। একেকজন স্মার্ট নাগরিক হয়ে সামনের দিকে এগিয়ে যাবে, এই বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে পরিণত করবে। যে কোন অশুভ শক্তি আসুক না কেন, আমরা যেমন একাত্তরে আমাদের স্বাধীনতা ছিনিয়ে এনেছিলাম, তেমনি সকল অপশক্তিকে প্রতিহত করে, পরাভূত করে আগামী দিনেও যেকোনো অপশক্তি মাথা চাড়া দিয়ে উঠবার চেষ্টা করুক না কেন, তাকে প্রতিহত করে, পরাভূত করে, পরাজিত করে নিশ্চয়ই আমরা জয়ী হবো এবং বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলবো।