| |
               

মূল পাতা সারাদেশ জেলা রামপুরা বিশেষ শিক্ষা বিদ্যালয়ে উড়ে না পতাকা, বাজে না ঘন্টা


রামপুরা বিশেষ শিক্ষা বিদ্যালয়ে উড়ে না পতাকা, বাজে না ঘন্টা


ওসমান হারুনী     04 February, 2023     04:47 PM    


সমাজকল্যাণ মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত রুমান সচেতন কল্যাণ সংস্থা-আরকেএস পরিচালিত প্রতিবন্ধী শিক্ষার্থীদের পরিচর্চা ও পাঠশালা রামপুরা বিশেষ শিক্ষা বিদ্যালয়ে এখন উড়ে না জাতীয় পতাকা বাজে না ঘন্টা। 

দেওয়ানগঞ্জ পৌর শহের ৫নং ওয়ার্ডে চুকাইবাড়ী এলাকায় অবস্থিত রুমান সচেতন কল্যাণ সংস্থা পরিচালিত বিদ্যায়টিতে গত বৃহস্প্রতিবার (২ফেব্রুয়ারি) দুপুরে সরেজমিনে খোজঁ নিয়ে জানা গেছে, ২০১৬ সালে স্থাপিত বিদ্যালয়টির বর্তমানে কোন কার্যক্রম নেই। বিদ্যালয়টি যথানিয়মানুযায়ী পাঠদান ও কার্যক্রম না থাকায় প্রতিটি কক্ষে তালা ঝুলছে। নেই শিক্ষক, ছাত্র ছাত্রী, উড়ছেনা কোন জাতীয় পতাকা; নেই পাঠদান কার্যক্রম, জরাজীর্ণ পরিত্যাক্ত রয়েছে বিদ্যায়টির ঘর ও অবকাঠামো।

স্থানীয় সচেতন অভিভাবক ও এলাকাবাসীরা জানান, বিদ্যায়টির আগে জায়গাজমি নিয়ে ঝামেলা হওয়ায় ভিতরে ঘর তোলেছে শিক্ষকরা। কিন্তু সেখানে কোন কার্যক্রম হতে দেখেনি তারা। চলতি বছরের বিদ্যালয়টিতে কোন শিক্ষক বা শিক্ষার্থী আসেনী।  বিদ্যালয়ে নামে মাত্র ভর্তিকৃত প্রতিবন্ধী শিক্ষার্থীরা সঠিক শিক্ষা সেবা থেকে বি ত হয়েছে। অথচ বিদ্যালয়টিতে ২৬৯জন্য প্রতিবন্ধী শিক্ষার্থী ও ১৫জন শিক্ষক শিক্ষিকা ও স্টাফ রয়েছে। প্রতিবন্ধীদের অসহায়ত্বকে পুঁজি করে রুমান সচেতন কল্যাণ সংস্থা-আরকেএস অসচেতন কার্যক্রম চালিয়ে আসছে। বিষয়টি যেন দেখার কেউ নেই। 

রুমান সচেতন কল্যাণ সংস্থা-আরকেএস ও বিদ্যালয়ের পরিচালক মিজানুর রহমান লিটনের সাথে মুুঠোফোনে জানান, প্রতিষ্ঠানটিন কোন স্বীকৃতি না থাকায় বিনা বেতনে আর কত চালান যায়। প্রতিবন্ধী শিক্ষার্থীদের আনা নেওয়া ও খরচ চালাতে সমস্যা হচ্ছে। 

শনিবার বিদ্যালয়ে বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা রওশন আরা জানান, আমি দুই তিনজন শিক্ষক নিয়ে ঢাকাই আছি, নিয়মিতই বিদ্যালয় খোলা হয়। বিদ্যালয়ের রাস্তার সমস্যা রয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর দেওয়ানগঞ্জ