| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সরকারকে আর কেউ ক্ষমতায় রাখতে পারবে না : বুলু


সরকারকে আর কেউ ক্ষমতায় রাখতে পারবে না : বুলু


রহমত নিউজ ডেস্ক     03 February, 2023     09:14 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতাচ্যুত করা হবে, বাংলাদেশের রাজনীতি অঙ্গনে আজ আন্দোলন-সংগ্রাম চলছে। এই সরকারকে আর কেউ ক্ষমতায় রাখতে পারবে না। আন্দোলন-সংগ্রামের মাধ্যমে সরকারের পতন হবে।

আজ (৩ ফেব্রুয়ারি) শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের নিঃশর্ত মুক্তির দাবিতে কর্মসূচি পালন করে বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অবস্থান কর্মসূচির সভাপতিত্ব করেন বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের আহ্বায়ক এম জাহাঙ্গীর আলম। পরিচালনা করেন বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নাসিরউদ্দিন বেপারী। অবস্থান কর্মসূচিতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

বুলু বলেন,  খালেদা জিয়া, রুহুল কবির রিজভীসহ সব রাজবন্দীর মুক্তি সরকারের কাছে আর চাইবেন না। রুহুল কবির রিজভীকে এতগুলো মামলা দিয়ে কেন আটকে রাখা হয়েছে? পত্রপত্রিকায় রিজভীর পরিবার অনেকবার বলেছেন তিনি ভালো করে চলতে পারে না। তাকে লাঠিতে ভর দিয়ে চলাফেরা করতে হয়। তিনি অসুস্থ, তাকে কোনও চিকিৎসা দেওয়া হচ্ছে না। কিন্তু তিনি প্রখর ও সৎ রাজনীতিবিদ দেখে সরকার তাকে ভয় পায়। তাই আমরা সরকারকে বলতে চাই, সব রাজবন্দীদের অতি দ্রুত মুক্তি দিতে হবে।

তিনি আরো বলেন, চালগুদামের মালিকরা আওয়ামী ঘরানার। তারাই চালের দাম বাড়িয়েছে, চালগুদামের মালিকরা চাল মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরি করে চালের দাম বাড়াচ্ছে। যারা আজ চাল আমদানি করার লাইসেন্স নিচ্ছেন, তারা সবাই আওয়ামী ঘরানার। উত্তরবঙ্গের একটি গঠনের ৫৫ লাখ টন চাল মজুত পাওয়া গেল। কিন্তু কোথাও সেই কোম্পানির নাম আসেনি। সরকারের পক্ষ থেকেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।