| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য নতুন জোট ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ এর আত্মপ্রকাশ


নতুন জোট ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ এর আত্মপ্রকাশ


রহমত নিউজ     28 December, 2022     04:50 PM    


‘জাতীয়তাবাদী সমমনা জোট’ নামে আরও একটি নতুন জোটের আত্মপ্রকাশ ঘটেছে। ১১টি রাজনৈতিক দলের এই জোটের শরিকরা হলো—ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি), জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), সাম্যবাদী দল, ডেমোক্রেটিক লীগ, পিপলস লীগ, ইসলামী ঐক্যজোট (একাংশ), বাংলাদেশ ন্যাপ, বিকল্পধারা বাংলাদেশ, গণদল, ন্যাপ ভাসানী ও বাংলাদেশ মাইনরিটি পার্টি।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই জোটের ঘোষণা দেওয়া হয়। ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ জোটের ঘোষণা দেন।

ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ইতিমধ্যে গণ-আকাঙ্ক্ষার বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনে বিএনপি ঘোষিত ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফার প্রতি পূর্ণ আস্থা ও সমর্থন জ্ঞাপন করে জাতীয়তাবাদী সমমনা জোট যুগপৎ আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করছে।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভয়াবহ বেকারত্ব, কর্মশূন্যতায় দেশের মানুষ দিশেহারা। বাংলাদেশের স্বাধীনতার পটভূমিতে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়পরায়ণতা ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার যে স্বপ্ন স্বাধীনতার ৫১ বছর পরও তা বাস্তবায়িত হয়নি। আজ স্বাধীনতা, গণতান্ত্রিক ভোটাধিকার, ভাতের অধিকার, কর্মের অধিকার, আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা আজ প্রশাসনিক দুর্বৃত্তের কবলে।  

ফরহাদ আরও বলেন, বর্তমান একদলীয় আওয়ামী সরকার তার একক কর্তৃত্ববাদী শাসন অব্যাহত রাখতে দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করতে চায়। রাষ্ট্রীয় সম্পদ লুট, দুর্নীতি, গুম, হত্যা, ধর্ষণসহ মানবতাবিরোধী অপরাধের মাধ্যমে বিরোধী রাজনৈতিক শক্তির বিরুদ্ধে মামলা-হামলা, গণগ্রেপ্তারের মাধ্যমে এক বিভীষিকাময় সংস্কৃতি তৈরি করেছে। উন্নয়নের জিকির তুলে মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতির মাধ্যমে আর্থিক খাত, ব্যাংক, বিমা সেক্টর, করপোরেশন, দেশীয় সম্পদ আওয়ামী লুটেরাদের রাজত্বে পরিণত করেছে।