| |
               

মূল পাতা সারাদেশ মহানগর আমরা কোন লাভের আশায় মুক্তিযুদ্ধ করিনি : বাণিজ্যমন্ত্রী


আমরা কোন লাভের আশায় মুক্তিযুদ্ধ করিনি : বাণিজ্যমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     16 December, 2022     05:02 PM    


বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। আমাদের উদ্দেশ্য উন্নত ও অসাম্প্রদায়িক একটি দেশ গড়ে তোলা। আমরা কোন লাভের আশায় মুক্তিযুদ্ধ করিনি। বঙ্গবন্ধু আমাদের স্বাধীন দেশ দিয়ে গেছেন। আজ তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত দেশ গড়তে কাজ করে যাচ্ছেন। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে আমাদের কাজ করতে হবে। বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে, ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত দেশের কাতারে যেতে চাই।

আজ (১৬ ডিসেম্বর) শুক্রবার রংপুর জেলার পীরগাছায় মহান বিজয় দিবসে উপজেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।  ণিজ্যমন্ত্রী বিজয় দিবসের প্যারেড পরিদর্শন করেন এবং সালাম গ্রহণ করেন। বীর মুক্তিযোদ্ধা এবং শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে উপহার প্রদান করেন। পরে তিনি পীরগাছা গণগ্রন্থাগার উদ্বোধন করেন।

পীরগাছা উপজলা পরিষদের চেয়ারম্যান মাহবুবার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ সামছুল আরেফিন, পীরগাছা আওয়ামী লীগের সভাপতি মো. তছলিম উদ্দিন, পীরগাছা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী সরকার প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।  পরে,বাণিজ্যমন্ত্রী কাউনিয়া উপজেলা প্রশাসন আয়োজিত কাউনিয়া মোফাজ্জল হোসেন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বিজয় দিবসের কুচকাওয়াজ ও ডিসপ্লে পরিদর্শন করেন। তিনি বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের উপহার সামগ্রীও  বিতরণ করেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: