| |
               

মূল পাতা রাজনীতি বাম দল ধর্মভিত্তিক সাম্প্রদায়িক দল নিষিদ্ধ করে দেওয়া উচিত : ইনু


ধর্মভিত্তিক সাম্প্রদায়িক দল নিষিদ্ধ করে দেওয়া উচিত : ইনু


রহমত নিউজ ডেস্ক     14 December, 2022     12:48 PM    


জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জামায়াতের নিবন্ধন বাতিল হলেও জামায়াত নিজ নামেই কাজ করছে। বেনামে হোক আর স্ব নামে হোক, বাংলাদেশের আদর্শ ও উদ্দেশ্যের বাইরে ধর্মভিত্তিক সাম্প্রদায়িক দল নিষিদ্ধ করে দেওয়া উচিত। আজ (১৪ ডিসেম্বর) বুধবার মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

ইনু বলেন, স্বাধীন বাংলাদেশের ৫০ বছর পরেও বিজয়ের মাসে সব চেয়ে ন্যাক্কারজনক ঘটনা ঘটাল বিএনপি। তাদের ১০ দফা প্রস্তাবে চিহ্নিত সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধীদের, খুনিদের, বুদ্ধিজীবী হত্যাকারীদের, সাজা বাতিল করার জন্য রাজনৈতিক আহ্বান করেছে। আমি মরে করি, স্বাধীন বাংলাদেশে সরাসরি এই প্রথম একটি রাজনৈতিক দল গণতন্ত্রের নামে চিহ্নিত, সাজাপ্রাপ্ত, যুদ্ধাপরাধী, একাত্তরের খুনিদের আলেমের তকমা দিয়ে তাদের মুক্তির দাবি বা আবদার করেছে। 

তিনি আরো বলেন, আমার মনে হয় সবারই সময় এসেছে, বিএনপির সঙ্গে সব রকম রাজনৈতিক লেনদেন ছিন্ন করা উচিত। এই সিদ্ধান্ত না নেওয়ার ফলে বার বার লজ্জার মধ্য পড়তে হচ্ছে। একটা সিদ্ধান্ত নিতে হবে যে, হয় মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বাংলাদেশে থাকবে, আর না হলে ওরা থাকবে। মাঝামাঝি কোনো ব্যাপার নেই। স্বাভাবিকভাবে একাত্তরে মুক্তিযুদ্ধের সঙ্গে যারা বিশ্বাসঘাতকতা করেছে, যারা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত, তাদের সরাসরি পৃষ্ঠপোষক এবং তাদের আশ্রয়দাতা বিএনপিকে রাজনৈতিক অঙ্গন থেকে সম্পূর্ণভাবে বিতাড়িত করার সময় এসেছে।