| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি জার্মান রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক


জার্মান রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক


রহমত নিউজ ডেস্ক     11 December, 2022     09:30 PM    


জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোসটার সঙ্গে এক ঘণ্টা বৈঠক করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।  আজ (১১ ডিসেম্বর) রবিবার বিকাল ৩টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়ে ৪টায় শেষ হয়। বৈঠকে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, জার্মান ফরেন মিনিস্ট্রি থেকে এক ভদ্রলোক এসেছেন, তাকে নিয়ে জার্মান অ্যাম্বাসেডর আমাদের এখানে এসেছেন আলাপ করতে। আমাদের মধ্যে আলোচনা হয়েছে। তবে এসব দ্বিপক্ষীয় একান্ত বৈঠকের আলোচনাগুলো নিজেদের মধ্যে রাখাই ভালো। এগুলো নিয়ে বাইরে আলোচনা করার খুব একটা সুযোগ থাকে না। এই বৈঠকগুলো একান্ত বৈঠক, দ্বিপক্ষীয় বৈঠক, এগুলো নিজেদের মধ্যে রাখার চেষ্টা করি। এটাই ভালো, এটাই প্র্যাকটিস আর কি। এতটুকুই বলি, এর বাইরে আর বলার সুযোগ নেই।

আমির খসরু বলেন, জয়-পরাজয় এটা তো বাংলাদেশের মানুষের সিদ্ধান্ত। এটা কোনো রাজনৈতিক দলের বলার সুযোগ নেই। বাংলাদেশের মানুষ যখন ভোট দেওয়ার জন্য সুযোগ পাবে তখন মানুষের হাতেই থাকবে জয়-পরাজয়। যারা বোঝে না তাদের জন্য বলছি, কূটনৈতিকদের দায়িত্ব হচ্ছে এ দেশের রাজনৈতিক-সামাজিক, অর্থনৈতিক সংস্কৃতি প্রত্যেকটি বিষয়ে তাদের হেডকোয়ার্টারে রিপোর্ট করা। এটা তাদের দায়িত্ব। এ দায়িত্ব পালনের নতুন কিছু নয়, এটা আগে থেকে হয়ে আসছে, আজও যা হয়েছে এটা তার অর্থ হিসেবেই হয়েছে।