| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ধর্মঘটে মালিক-শ্রমিক ও দেশের মানুষ ক্ষতিগ্রস্থ হয় : শিমুল বিশ্বাস


ধর্মঘটে মালিক-শ্রমিক ও দেশের মানুষ ক্ষতিগ্রস্থ হয় : শিমুল বিশ্বাস


রহমত নিউজ ডেস্ক     28 November, 2022     08:06 PM    


বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, সারাদেশে বিএনপির গণসমাবেশ ঘিরে যে পরিবহন ধর্মঘট হচ্ছে, তা সরকারের চাপিয়ে দেওয়া হচ্ছে। এ ধর্মঘটে মালিক-শ্রমিক ও দেশের মানুষ ক্ষতিগ্রস্ত। দেশের মানুষ এতে দুর্ভোগে পড়েছে। এই ধর্মঘট মালিক-শ্রমিক কারও নয়, এটা সরকারের চাপিয়ে দেওয়া এবং সাজানো ধর্মঘট।

আজ (২৮ নভেম্বর) সোমবার বিকালে নগরের মালোপাড়ায় বিএনপি কার্যালয়ের সামনে রাজশাহীর ‘পরিবহন শ্রমিকবৃন্দ’র ব্যানারে আয়োজিত মিছিলটি কয়েকটি রাস্তা ঘুরে পুনরায় কার্যালয়ের সামনে এসে সমাবেশে মিলিত হয়। এই ধর্মঘটের প্রতিবাদে অনুষ্ঠিত সমাবেশে তিনি এসব কথা বলেন।  মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধ করাসহ ১০ দফা দাবিতে ১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগে ধর্মঘটের ঘোষণা দিয়েছে পরিবহন মালিক সমিতি। মিছিলে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ, বিএনপির নেতা-কর্মী, পরিবহন শ্রমিক ও মালিক সমিতির নেতারা। বিএনপির নেতারা বলছেন, ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশে বড় জমায়েত বাধাগ্রস্ত করতে এই ধর্মঘট ডাকা হয়েছে।

শিমুল বিশ্বাস বলেন, কোনো রাজনৈতিক দলের কর্মসূচি ঠেকাতে এ ধরনের ধর্মঘট পৃথিবীর নজিরে নেই। বাংলাদেশে শেখ হাসিনা সরকার এই কুনজির স্থাপন করেছে। এ ধরনের ধর্মঘটের বিরুদ্ধে রাজশাহীতে তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল হলো। এ ধর্মঘটের বিরুদ্ধে অচিরেই গণপ্রতিরোধ হবে আওয়ামী লীগের বিরুদ্ধে। জনগণের পক্ষ থেকে সেই আন্দোলনের সূচনা করেছে রাজশাহীর মানুষ। এই পরিবহন ধর্মঘটকে গণতন্ত্র বিনষ্টকারী, ধর্মঘটের বিরুদ্ধে রাজশাহীর পরিবহনশ্রমিকেরা তাঁর কাছে দেখা করতে এসেছিলেন। ১ ডিসেম্বর থেকে ডাকা ধর্মঘটের তাঁরা প্রতিবাদ জানিয়েছেন। পুলিশ, গুন্ডা বাধা না দিলে মালিক-শ্রমিকেরা গাড়ি চালাতে চান। ধর্মঘট দিয়ে দেশের ক্ষতি করে কী লাভ। মানুষ তো ঠেকাতে পারছে না। তিন-চার দিন আগে থেকে মানুষ আসছে। রাজশাহীতেও তা-ই হবে। এ বিষয়ে সরকারের বোধোদয় হোক। সরকার পরিবহনমালিক, শ্রমিক ও দেশবাসীকে ক্ষতিগ্রস্ত আর না করুক।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী