| |
               

মূল পাতা জাতীয় ৩ দিনের সফরে বাংলাদেশ আসছেন দেওবন্দের মুহতামিম


৩ দিনের সফরে বাংলাদেশ আসছেন দেওবন্দের মুহতামিম


রহমত নিউজ     05 November, 2022     08:07 PM    


তিন দিনের সংক্ষিপ্ত বাংলাদেশ সফরে আসছেন ভারতের দারুল উলুম দেওবন্দের মুহতামিম ও শায়খুল হাদিস মুফতি আবুল কাসেম নুামানি।

আগামী ১৬ নভেম্বর বুধবার সন্ধায় ইন্ডিয়ার একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবেন। এবং ১৯ নভেম্বর শনিবার সন্ধ্যায় বাংলাদেশ ত্যাগ করবেন। সফরের তথ্য  নিশ্চিত করেছেন দেওবন্দ মুহতামিমের শাগরেদ ও মুরিদ মাওলানা আবুল ফাতাহ কাসেমি। দেওবন্দ মুহতামিমের বাংলাদেশ সফরের শিডিউল ও যাবতীয় ব্যবস্থাপনা করছেন তার খলিফা ও শাগরেদ উত্তরার মাওলানা রুহুল আমিন কাসেমি। নিম্মে দেওবন্দ মুহতামিমের সফরসুচি দেয়া হল-

১৬ নভেম্বর, বুধবার : বাদ ইশা তিনি উত্তরার ফ্রেন্ডস ক্লাব মাঠে ইসলামি মহাসম্মেলনে যোগ দিবেন।

১৭ নভেম্বর, বৃহস্পতিবার: ফজরের পূর্বে টঙ্গিও ধউরে অবস্থিত জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও জামিয়া মাদানিয়া বারিধারার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা নূর হোসাইন কাসেমী রাহমাতুল্লাহি আলাইহির মাকবারা ও জামিয়া সাবহানিয়া জিয়ারত। বাদ ফজর জামিয়াতুন নুর আল ইসলামিয়া টঙ্গিতে সংক্ষিপ্ত দোয়া ও জিয়ারত। এরপর দুপুর বারটায় প্লেনে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়ে জমিয়তুল ফালাহ ময়দানে আন্তর্জাতিক ইসলামি মহাসম্মেলনে যোগদান।

১৮ নভেম্বর, শুক্রবার : সকাল সাতটায় উত্তরা ১৩ নং সেক্টরের গাউসুল আজম জামে মসজিদে আবনায়ে দারুল উলুম বাংলাদেশের উদ্যোগে গুরুত্বপূর্ণ নসিহত পেশ ও মুলাকাত। দোহারে মাদরাসা আবদুল্লাহ ইবনে উমরে জুমা আদায় এবং জুমাপুর্ব খুতবা প্রদান। সেখান থেকে হেলিকপ্টার যোগে টাঙ্গাইল যাবেন এবং সেখানের কেন্দ্রীয় ইদগাহ ময়দানে বাদ ইশা ইসলামী মহাসম্মেলনে যোগদান করবেন।

১৯ নভেম্বর, শনিবার : সকাল সাড়ে সাতটা থেকে এগারটা পর্যন্ত বসিলা জামিয়াতুল হাসানাইন ঢাকায় হযরতের মুরিদ, খোলাফাদের সাথে খুসুসি মুলাকাত দুআ ও আমবয়ান।