| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী নৈতিক অবক্ষয় থেকে বাঁচতে আত্মশুদ্ধির বিকল্প নেই : চরমোনাই পীর


রাজধানীতে আইম্মা পরিষদের ইসলাহী মজলিস অনুষ্ঠিত

নৈতিক অবক্ষয় থেকে বাঁচতে আত্মশুদ্ধির বিকল্প নেই : চরমোনাই পীর


রহমত নিউজ     05 November, 2022     07:56 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, আত্মশুদ্ধি ও তাকওয়ার অভাবে মানুষ অপরাধ প্রবণ হয়ে উঠছে। নৈতিক অবক্ষয় রোধ ও চারিত্রিক অধঃপতন থেকে বাঁচতে আত্মশুদ্ধির বিকল্প নেই। আর আত্মশুদ্ধির জন্য সাদেকীন বান্দাদের সোহবত ও মুজাহাদা জরুরি। দুনিয়াবী শান্তি ও পরকালীন আজাব থেকে মুক্তি পেতে পরিশুদ্ধ কলব গঠনে আমাদের চেষ্টা চালিয়ে যেতে হবে। সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় তাকওয়ার গুরুত্ব অপরিসীম। পরিশুদ্ধ কলব ও আল্লাহর ভয় তাকওয়া বান্দার মধ্যে না থাকার কারণেই সমাজে আজ বিশৃঙ্খলা ও নানা অপরাধ সংগঠিত হচ্ছে। এ থেকে উত্তোরণের জন্য আমাদের নিয়মিত ইসলাহে নফসের মেহনত ও মুজাহাদা চালিয়ে যেতে হবে।

আজ (৫ নভেম্বর) শনিবার রাজধানীর মুগদাস্থ মারকাযুল উলুম আল ইসলামিয়া মাদরাসা-মসজিদ কমপ্লেক্সে  জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ও ঢাকা মহানগর দক্ষিণের ব্যবস্থাপনায় ওলামা ইসলাহী মজলিসে তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি মাওলানা নুরুল হুদা ফয়েজীর সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক মুফতী হেমায়েতুল্লাহ কাসেমীর পরিচালনায় ইসলাহী মজলিসে আলোচনা পেশ করেন মুফতী জাফর আহমদ পীর সাহেব ঢালকানগর, বিশিষ্ট বিশিষ্ট লেখক, গবেষক ও স্কলার মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মুফতী আল্লামা মুফাজ্জল হুসাইন প্রমুখ। উপস্থিত ছিলেন খুলনার পীর অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, মুফতী মোঃ কেফায়েতুল্লাহ কাশফী, মুফতী হেদায়েতুল্লাহ খান আজাদী, মুফতী ইসমাইল হোসেন সিরাজী আল-মাদানী, মুফতী আব্দুল আজিজ কাসেমী, ঢাকা মহরগর দক্ষিণ সভাপতি হাফেজ মাওলানা ইউনুস ঢালী, সাধারণ সম্পাদক মুফতি বাছির উদ্দিন মাহমুদ, মুফতি রফিকুল ইসলাম, মুফতি সাঈদ আহমাদ, মাওলানা আতিকুর রহমান, মাওলানা ইমরান হোসাইন, মাওলানা ওমর ফারুক জয়াগী, মাওলানা আব্দুল আজিজ প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মো. ফয়জুল করীম আল্লাহকে পাওয়ার জন্য পরিশুদ্ধা কলব ও আমলের বিকল্প নেই। আর পরিশুদ্ধ কলবের জন্য আমাদের মুজাহাদা করতে হবে। মুজাহাদার মাধ্যমে বান্দা আল্লাহর কাছাকাছি হয়। মুজাহাদা বা সাধনার মাধ্যমে তাযকিয়ায়ে নফস তথা আত্মশুদ্ধি হাসিল হয়। আজ আমাদের ওলামা- তোলাবা ও আওয়াম সবার জন্যই আত্মশুদ্ধি প্রয়োজন। আত্মশুদ্ধি ও ইসলাহে নফসের গুরুত্ব অনুধাবন করতে হবে। আত্মশুদ্ধির মাধ্যমে আমাদের আত্মার রোগ অহংকার ও অহমিকা বোধ-এর মূলোৎপাটন সম্ভব। স্বার্থপরতার ব্যাধিও আত্মশুদ্ধির মাধ্যমে অন্তর থেকে দূরীভূত হতে পারে। এ সব বাতেনী রোগ থেকে মুক্তি পেলেই আমরা পারস্পরিক মজবুত ঐক্য ও শৃঙ্খলা বোধ প্রতিষ্ঠায় সফলতা অর্জন করতে সক্ষম হতে পারবো,যা আমাদের কাঙ্খিত মানযিল মকসুদে পৌঁছাতে পারে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা