| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব বহুল প্রতীক্ষিত লংমার্চের তারিখ ঘোষণা করলেন ইমরান খান


পুরনো ছবি

বহুল প্রতীক্ষিত লংমার্চের তারিখ ঘোষণা করলেন ইমরান খান


মুসলিম বিশ্ব ডেস্ক     26 October, 2022     02:13 PM    


বহুল প্রতীক্ষিত লংমার্চের তারিখ ঘোষণা করেছেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। আগাম নির্বাচনের দাবিতে আগামী শুক্রবার লাহোর থেকে রাজধানী ইসলামাবাদ অভিমুখী লংমার্চ শুরুর ঘোষণা দিয়েছেন তিনি।

বিদেশি গণ্যমান্য ব্যক্তি এবং রাষ্ট্রপ্রধানদের কাছ থেকে পাওয়া উপহার বেআইনিভাবে বিক্রির জন্য তাকে দোষী সাব্যস্ত করে নির্বাচনের অযোগ্য ঘোষণা করার কয়েকদিনের মধ্যেই ইমরান খান লংমার্চের তারিখ ঘোষণা করলেন। খবর কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরার।

মঙ্গলবার (২৫ অক্টোবর) লাহোরে এক সংবাদ সম্মেলনে ইমরান খান বলেন, আমি শুক্রবার লাহোরের লিবার্টি স্কয়ার থেকে ইসলামাবাদ পর্যন্ত সকাল ১১টায় লংমার্চ শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। দুটি শহরের মধ্যে দূরত্ব প্রায় ৩৮০ কিলোমিটার বা ২৩৬ মাইল।

অবিলম্বে নির্বাচন ঘোষণা করার জন্য সরকারকে চাপ দিতেই এ লংমার্চের আয়োজন উল্লেখ করে তিনি সমর্থকদের উদ্দেশ্যে বলেন, দেশের ইতিহাসে এটাই হবে সবচেয়ে বড় লংমার্চ।

এদিকে সরকারের পক্ষ থেকে এরই মধ্যে বলা হয়েছে, বিক্ষোভকারীদের ইসলামাবাদে প্রবেশ করতে বাধা দেয়া হবে। তারা রাজধানী ঘেরাও ঠেকাতে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর ৩০ হাজার সদস্য মোতায়েন করবে। এ ছাড়া ইসলামাবাদে ঢোকার পথ বন্ধ করতে এরইমধ্যে বিশাল বিশাল কয়েকশ কন্টেইনার প্রস্তুত রাখা হয়েছে।