| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ ‘আগাম নির্বাচন না দিলে ইসলামাবাদ অভিমুখে লংমার্চ শুরু’


‘আগাম নির্বাচন না দিলে ইসলামাবাদ অভিমুখে লংমার্চ শুরু’


আন্তর্জাতিক ডেস্ক     18 October, 2022     08:47 AM    


আগাম নির্বাচনের ঘোষণা দেওয়ার জন্য সরকারকে সময়সীমা বেঁধে দিয়ে পাকিস্তান তেহরিকে ইনসাফ-পিটিআই চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান  বলেছেন, এ মাসের মধ্যে নির্বাচনের ঘোষণা দিতে হবে। আর তা না হলে ইসলামাবাদ অভিমুখে লংমার্চ শুরু করবে তাঁর দল। শুধু দেশের মঙ্গলের কথা ভেবেই আমি সরকারকে কয়েক দিন সময় দিচ্ছি। আমি আবারও বলছি, নির্বাচনের ঘোষণা দেওয়ার জন্য তাদের হাতে এখনো সময় আছে। তারা যদি এটা না করে, তাহলে আমি লংমার্চ শুরু করব এবং লংমার্চের প্রস্তুতিও প্রায় সম্পন্ন। প্রতিনিয়ত পিটিআইয়ের জনপ্রিয়তা বাড়তে থাকায় তিনি নির্বাচন দিতেও ভয় পাচ্ছেন। পাকিস্তানের ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগ–নওয়াজের (পিএমএল–এন) নেতা শাহবাজ শরিফের বিরুদ্ধে নির্বাচন বিলম্বিত করার অভিযোগ তুলেছেন তিনি।

ইমরান খান গতকাল রবিবার পাকিস্তানের জাতীয় পরিষদের সাতটি আসনের উপনির্বাচনে দাঁড়িয়ে ছয়টিতে জয় পেয়েছেন। ২০১৮ সালের নির্বাচনে তিনি জিতেছিলেন পাঁচটি আসন। জাতীয় পরিষদের মোট আটটি আসনে উপনির্বাচন হয়।  নির্বাচনের এক দিন পর ইসলামাবাদে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বললেন।

ইমরান খান একাই সাতটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে একটি আসন বাদে বাকি ছয়টিতে জয় পান তিনি। ওই আসনে পিপিপির হাকিম বালুচের কাছে হেরে যান ইমরান। আর মুলতানের আসনেও হেরে যায় ইমরানের দল। ওই আসনে পিটিআইয়ের ভাইস চেয়ারম্যানের মেয়ে বানু কোরেশিকে প্রার্থী করা হয়েছিল।