| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন আলেমদের দক্ষতাবৃদ্ধির লক্ষ্যে আস-সুন্নাহ ফাউন্ডেশনের উদ্যোগ


আলেমদের দক্ষতাবৃদ্ধির লক্ষ্যে আস-সুন্নাহ ফাউন্ডেশনের উদ্যোগ


রহমত নিউজ     16 October, 2022     02:48 PM    


আস-সুন্নাহ ফাউন্ডেশনের নতুন প্রজেক্ট-আস-সুন্নাহ স্কিল ডেভলপমেন্ট ইনস্টিটিউট আলেমদের দক্ষতাবৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ‘অ্যাকাউন্টিং ও অফিস ম্যানেজমেন্ট কোর্স-২০২২’ চালু করেছে।  কোর্সে প্রশিক্ষণ দেওয়া হবে— অফিস প্রোগ্রাম, বাংলা ও ইংরেজি কথন-লিখন প্রশিক্ষণ, অ্যাডমেনিস্ট্রেশন ট্রেনিং (অ্যাডমিনের কার্যাবলি), হিসাব রক্ষণ তাত্ত্বিক ও ব্যবহারিকসহ (টালি সফটওয়্যার)।

আবেদনের শেষ তারিখ : ২৩ অক্টোবর, ২০২২
মোট আসন : ৪০টি।
ট্রেনিংয়ের মেয়াদকাল : ১ নভেম্বর ২০২২ থেকে ৩১ জানুয়ারি ২০২৩ পর্যন্ত (তিন মাস)।
ট্রেনিং ফি : ৫০ হাজার টাকা (যারা যাকাতের হকদার, তাদের ১০০% স্কলারশিপ দেয়া হবে)।
ট্রেনিংয়ের ধরণ : আবাসিক (থাকা-খাওয়া ট্রেনিং সেন্টারের পক্ষ থেকে প্রদান করা হবে)।
শিক্ষাগত যোগ্যতা : ন্যূনতম দাওরায়ে হাদীস/ফাযিল-কামিল।

বৈশিষ্ট্য : সংশ্লিষ্ট বিষয়ে দক্ষ ও অভিজ্ঞ প্রশিক্ষকগণ থিউরটিক্যাল ও প্র্যাক্টিক্যাল ক্লাশ নেবেন। থাকা ও খাওয়ার সুবন্দোবস্ত করবে ফাউন্ডেশন।সুপরিসরসম্পন্ন নিজস্ব ল্যাব থাকায় পর্যাপ্ত হোমওয়ার্কের সুযোগ। আলেমদের সান্নিধ্যলাভ ও সফলভাবে প্রশিক্ষণ সমাপ্ত করতে পারলে বিভিন্ন প্রতিষ্ঠানে যোগ্যতা অনুসারে চাকুরির ব্যবস্থা।

আগ্রহীরা লিংকের ফরমটি পূরণ করে আস-সুন্নাহ ফাউন্ডেশনের ঠিকানায় পাঠিয়ে দিন : https://assunnahfoundation.org/uploads/as-sunnah-skill-di-form.pdf?

ফরম পাঠানোর ঠিকানা : প্লট-সি ৭০, রোড নং ৩, ব্লক-সি, আফতাবনগর, ঢাকা-১২১২

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ বলেছেন, প্রবাসে থাকাকালীন আমি লক্ষ করেছি, মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে বিপুল সংখ্যক বাংলাদেশি কর্মী থাকলেও অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশের শ্রমিকদের গড় উপার্জন অনেক কম। তার কারণ— দক্ষতার অভাব। অন্যরা দক্ষ ও প্রশিক্ষিত জনশক্তি পাঠালেও আমাদের দেশ থেকে বেশিরভাগ যায় অদক্ষ শ্রমিক। আমাদের বহুদিনের স্বপ্ন, দক্ষ ও প্রশিক্ষিত জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে একটি ট্রেনিং ইনস্টিটিউট গড়ে তুলবো। আলহামদু লিল্লাহ, মহান আল্লাহর অশেষ অনুগ্রহে সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। যাত্রা শুরু করছে, ‘আস-সুন্নাহ স্কিল ডেভলপমেন্ট ইনস্টিটিউট’। এর জন্য ইতোমধ্যে একটি কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। এছাড়া রয়েছে ৮০ আসনের ধারণ ক্ষমতাসম্পন্ন, আধুনিক সুবিধা সম্বলিত অডিটোরিয়াম কাম ক্লাশরুম। এ ইনস্টিটিউট বিভিন্ন শ্রেণী-পেশার অদক্ষ তরুণদের দক্ষতা বৃদ্ধির জন্য নানা ধরনের প্রশিক্ষণ প্রদান করবে ইন-শা-আল্লাহ। আলেমদের মাধ্যমে প্রথম উদ্যোগটি শুরু করছি আমরা। ইমাম, মুয়াযযিন ও আলেমদের দক্ষতা বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টির জন্য এ আয়োজন।