| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য কাল নিবন্ধনের আবেদন ইসিতে জমা দিবে এবি পার্টি


কাল নিবন্ধনের আবেদন ইসিতে জমা দিবে এবি পার্টি


রহমত নিউজ     15 October, 2022     09:07 PM    


এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেছেন, অনেকে জানতে চান এবি পার্টি নিবন্ধন পাবে কিনা, সরকার না চাইলে নির্বাচন কমিশন নিবন্ধন দেবে কিনা। আগামী ১৬ অক্টোবর নির্বাচন কমিশনের শর্ত অনুযায়ী সব দলিল দস্তাবেজসহ নিবন্ধনের আবেদন নির্বাচন কমিশনে জমা দেওয়া হবে। সব শর্ত পূরণের পরও ষড়যন্ত্রের ঘৃণ্যজালে দলের নিবন্ধন নিয়ে টালবাহানা করা হলে জনগণকে সঙ্গে নিয়ে গণআন্দোলন গড়ে তোলা হবে।

আজ (১৫ অক্টোবর ) শনিবার সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সম্মেলনে বক্তব্য রাখেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী। সম্মেলনে উপস্থিত ছিলেন দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, তাজুল ইসলাম, গোলাম ফারুক প্রমুখ।

মঞ্জু বলেন, দলের নিবন্ধন কার্যক্রম ছিল খুবই কঠিন ও চ্যালেঞ্জিং। সরকারের বিভিন্ন সংস্থার অব্যাহত নজরদারি ও একটি বিশেষ দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের হিংসাত্মক প্রতিক্রিয়াকে মোকাবিলা করে জেলা ও উপজেলাসমুহে কমিটি গঠন ও অফিস স্থাপন করতে হয়েছে। একটা ঘরোয়া মিটিং করতে গেলেও পুলিশ অনুমতি নেই বলে বাধা সৃষ্টি করে। আগত জনসাধারণের ছবি, ঠিকানা, ফোন নম্বর সংগ্রহ করে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে।

তিনি আরো বলেন, আমরা দল ঘোষণার পর থেকেই জামায়াতের উগ্রপন্থী একটি অংশ আমাদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের ফতোয়াবাজি ও অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এমনকি কতল বা হত্যার ফতোয়া পর্যন্ত দিয়েছে। তার ওপর রয়েছে নির্বাচন কমিশনের নতুন রাজনৈতিক শক্তি বিকাশের পরিপন্থী কঠিন শর্তসমুহ। কমিশনের উচিত সহজ শর্তে রাজনৈতিক দলের নিবন্ধন দেওয়া, সেখানে কমিশন নতুন রাজনৈতিক দল গঠনের প্রক্রিয়াকে আটকে দিয়েছে কঠিন ও অগণতান্ত্রিক শর্তের বেড়াজালে।