| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৪ নেতা কারাগারে


নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৪ নেতা কারাগারে


রহমত নিউজ ডেস্ক     13 October, 2022     08:19 PM    


বাগেরহাটে নাশকতা মামলায় বিএনপি ও জামায়াতের ৪ নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে তাদের কারাগারে পাঠানো হয়।

কারাগারে পাঠানো নেতারা হলেন বাগেরহাট জেলা মৎস্যজীবী দলের সদস্যসচিব শেখ গোলাম মোস্তফা, মোংলা পৌর বিএনপির সহসভাপতি ইমরান হোসেন, মোংলা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আ. মান্নান হাওলাদার ও মোংলা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও জামায়াত নেতা মো. কহিনূর সরদার।  

মোংলা থানায় ২৯ আগস্ট পুলিশের দায়ের করা নাশকতা মামলায় উচ্চ আদালতের ৬ সপ্তাহ জামিনে ছিলেন বিএনপি ও জামায়াতের ওই চার নেতা।

বৃহস্পতিবার সকালে তারা উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী বাগেরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ওসমান গনীর আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ড. শেখ ফরিদুল ইসলাম এই ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, পুলিশের নাশকতা মামলায় নেতাদের কারাগারে পাঠাতে পুলিশ ও আদালতকে ব্যবহার করল সরকার। বিএনপির গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন নস্যাতের এ চেষ্টা সফল হবে না। অবিলম্বে আটক নেতাদের মুক্তি দাবি করছি।