| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ছেলেকে ভর্তি করতে না পেরে মাদরাসার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করলেন প্রকৌশলী


ছেলেকে ভর্তি করতে না পেরে মাদরাসার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করলেন প্রকৌশলী


রহমত নিউজ     13 October, 2022     07:59 PM    


ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর এলাকায় কওমী মাদরাসায় ছেলেকে ভর্তি করতে না পেরে মাদরাসার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছেন কোটচাঁদপুর বিদ্যুৎ অফিসের (ওজোপাডিকো) আবাসিক প্রকৌশলী মনোয়ার জাহিদ। মঙ্গলবার (১১ অক্টোবর) কোটচাঁদপুর কওমী বালক-বালিকা মাদরাসা এতিমখানা ও লিল্লাহ বোডিংয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন তিনি।

এতে চরম বিপাকে পড়ে মাদরাসার আবাসিক-অনাবাসিক তিনশ শিক্ষার্থী। এ ঘটনায় ক্ষোভের সৃষ্টি হয়েছে শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকদের মধ্যে।
 
এ বিষয়ে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আবুল হোসেন পাটোয়ারী জানান, গত মঙ্গলবার দুপুর ১২টার দিকে স্থানীয় বিদ্যুৎ অফিসের আবাসিক প্রকৌশলী মনোয়ার জাহিদ ছেলেকে মাদরাসায় ভর্তির জন্য পাঠান। এসময় মাদরাসার পক্ষথেকে জানানো হয়, বছরের শেষ সময়ে প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী ভর্তি কার্যক্রম বন্ধ রয়েছে। ওই ছেলেকে মাদরাসায় ভর্তি হওয়ার জন্য জানুয়ারিতে যোগাযোগ করতে বলা হয়। এমনকি জরুরি হলে মাদরাসার মুহতামিম (প্রিন্সিপাল) ছুটি থেকে ফিরলে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়। বিষয়টি জানতে পেরে ভর্তিচ্ছুক শিশুটির বাবা কোটচাঁদপুর বিদ্যুৎ অফিসের (ওজোপাডিকো) আবাসিক প্রকৌশলী মনোয়ার জাহিদ ক্ষিপ্ত হন। মুহূর্তে ওই মাদরাসার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দেন। দুপরে মাদরাসার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

প্রতিষ্ঠানের সভাপতি আরও বলেন, বিষয়টি জানতে পেরে দ্রুত বিদ্যুৎ অফিসে যোগাযোগের চেষ্টা করি। কিন্তু আবাসিক প্রকৌশলী মোবাইল ফোন রিসিভ করেননি। পরে অফিসে গিয়েও তাকে পাওয়া যায়নি। একপর্যায়ে তিনি অনুমতি ছাড়া অতিরিক্ত লোডে বিদ্যুৎ ব্যবহার করার কারণে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানান।  

এ বিষয়ে প্রকৌশলী মনোয়ার জাহিদ জানান, তার বিরুদ্ধে তোলা অভিযোগ সত্য না। ওই প্রতিষ্ঠানের বিদ্যুৎ এর লোড ক্যাপাসিটি ২ কিলোওয়াট। কিন্তু ব্যবহার হচ্ছে ৪ কিলোওয়াট। এই কারণে মাদরাসার সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তবে বিচ্ছিন্ন করার আগে কোনও লিখিত বা মৌখিক নোটিশ দেওয়া হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে কোনও প্রকার সদুত্তর দিতে পারেননি তিনি।