| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ‘অতি উৎসাহী’ পুলিশ সদস্য ও আওয়ামী সন্ত্রাসীদের তালিকা তৈরি করেন’


‘অতি উৎসাহী’ পুলিশ সদস্য ও আওয়ামী সন্ত্রাসীদের তালিকা তৈরি করেন’


রহমত নিউজ     13 October, 2022     03:36 PM    


বাংলাদেশ জাতীয়াতাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, কিছু সদস্যের কারণে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। অনুরূপভাবে র‍্যাবের কিছু সদস্যের ভূমিকা নিয়েও আজ প্রশ্ন উঠেছে। পুলিশ নাকি বিএনপির নেতাকর্মীদের তালিকা করছে। অতি উৎসাহী কিছু পুলিশের সদস্য ও আওয়ামী সন্ত্রাসীদের তালিকা আপনারা তৈরি করেন। ‘অতি উৎসাহী’ পুলিশ সদস্যরা যাতে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারেন, সে জন্য চাকরিতে ঢোকার সময় তাঁরা যে শপথবাক্য পড়েছিলেন, তা নতুন করে পড়ার আহ্বান জানান। তাঁদের নতুন করে সংবিধান পড়ারও আহ্বান জানান তিনি ।

আজ (১৩ অক্টোবর) বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিএনপির চট্টগ্রাম মহানগর কার্যালয়ে গতকাল বুধবার চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ নির্দেশ দেন । সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, দলের চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, মহানগর আহ্বায়ক শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেম প্রমুখ।

বাধা-বিপত্তি-হামলা উপেক্ষা করে সমাবেশে অংশ নেওয়ারর জন্য বিএনপির নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আমির খসরু বলেন, সমাবেশে আসার পথে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে আওয়ামী ও যুবলীগের সন্ত্রাসীরা। তাদের সঙ্গে যোগ দেন পুলিশের অতি উৎসাহী কিছু সদস্য। সমাবেশের আগের দিন বিএনপির নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালায় পুলিশ। গ্রেপ্তার করা হয় প্রায় অর্ধশত নেতা-কর্মীকে। সমাবেশে আসার পথে বিএনপির নেতা-কর্মীদের ওপর আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের যেসব নেতা-কর্মী বিনা কারণে হামলা চালিয়েছেন, তাঁদের তালিকা করুন।