| |
               

মূল পাতা জাতীয় বাংলাদেশে আর গোলা পড়বে না, প্রতিশ্রুতি দিয়েছে মিয়ানমার: পররাষ্ট্রমন্ত্রী


ফাইল ছবি

বাংলাদেশে আর গোলা পড়বে না, প্রতিশ্রুতি দিয়েছে মিয়ানমার: পররাষ্ট্রমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     14 September, 2022     04:36 PM    


বাংলাদেশ সীমান্তে আর কোনো গোলা পড়বে না বলে প্রতিশ্রুতি দিয়েছে মিয়ানমার। এমনটাই জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, মিয়ানমারে হালকা কলহ হচ্ছে। ইতোমধ্যে এ নজির আমরা পেয়েছি। পরিপ্রেক্ষিতে সময়োপযোগী ব্যবস্থা নেয়া হয়েছে। আর কোনো রোহিঙ্গাকে দেশে ঢুকতে দেয়া হবে না। সীমান্তরক্ষী ও নিরাপত্তা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ দেয়া নিয়ে এই সম্মেলন আয়োজিত হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, শুরু থেকেই মিয়ানমার সরকারকে অনুরোধ করা হয়েছে, তাদের গোলা যেন বাংলাদেশের দিকে না আসে। কারণ, এদেশে সীমান্তে বসবাসকারী স্থায়ী বাসিন্দাদের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়। দেশটি আমাদের কথা শুনেছে। তারা বলেছে, বাংলাদেশ সীমান্তে আর কোনো গোলা পড়বে না।

তিনি বলেন, আমরা শুনেছি, সেখানে আরাকান আর্মি এবং মিয়ানমার আর্মির মধ্যে সংঘাত হচ্ছে। তাদের অনেকে সীমান্তের কাছাকাছি থাকে। ফলে ওদের বুলেট আমাদের দিকে আসছে। আর তা আসবে না বলে আশ্বাস দিয়েছে তারা।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মিয়ানমারকে বলেছি, তাদের আর কোনো লোক যেন বাংলাদেশে না আসে। তারা নিশ্চয়তা দিয়েছে, এ ব্যাপারে সতর্ক থাকবে। ফলে আশা করি, দেশটি থেকে আর লোক এদেশে আসবে না। এরই মধ্যে বর্ডার বন্ধ করে দিয়েছি আমরা।