| |
               

মূল পাতা সারাদেশ মহানগর সিলেট থেকে আন্দোলনের নবযুগের সূচনা হবে : মির্জা আব্বাস


সিলেট থেকে আন্দোলনের নবযুগের সূচনা হবে : মির্জা আব্বাস


রহমত ডেস্ক     10 September, 2022     10:23 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সিলেট হচ্ছে গুণীজনের স্মৃতি বিজড়িত পূণ্যভূমি। এই মাটির উন্নয়ন করেছেন, নেতৃত্ব দিয়েছেন মরহুম রিয়াল এডমিরাল মাহবুব আলী খান, মরহুম এম সাইফুর রহমান, গুম নামক কারাগারে আটক জননেতা এম ইলিয়াস আলী। তাই যুবদলের সম্মেলনের মাধ্যমে নির্বাচিত নতুন নেতৃত্বের হাত ধরে ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সিলেট থেকে আন্দোলনের নবযুগের সূচনা হবে। সিলেট থেকে সুচিত আন্দোলনেই ফ্যাসিস্ট সরকারের পতন হবে।

আজ (১০ সেপ্টেম্বর) শনিবার সিলেট জেলা যুবদলের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপস্থিত অতিথিবৃন্দ। এরপর জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশন করা হয়। সিলেট জেলা যুবদলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান পাপলুর সভাপতিত্বে, আহ্বায়ক কমিটির সদস্য সচিব মকসুদ আহমদ, সদস্য মিজানুর রহমান নেছার ও লিটন আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু।

মির্জা আব্বাস বলেন, বিএনপির ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে জনতার জোয়ার দেখে ফ্যাসিস্ট সরকারের মাথা খারাপ হয়ে গেছে। তারা এখন বিদেশে গিয়ে ক্ষমতায় টিকে থাকার জন্য ধর্ণা দিচ্ছে। আওয়ামী লীগের পায়ের তলার মাটি সরে গেছে। আমাদের নেতাকর্মীদের শান্তিপূর্ণ মিছিলে গুলিবর্ষণ করে ৩ জন ভাইকে শহিদ করা হয়েছে। যুদ্ধে ব্যবহৃত চায়নিজ স্নাইপার রাইফেল দিয়ে নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন প্রধানকে হত্যা করা হয়েছে। এর সকল জবাব কড়ায় গণ্ডায় দিতে হবে।

সম্মেলনে বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদি লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির, ড. এনামুল হক চৌধুরী, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, যুবদলের  সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান, বিএনপির নির্বাহী সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির সহ ক্ষুদ্র ঋণ সম্পাদক আব্দুর রাজ্জাক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মহানগর সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিব, সিলেট জেলা সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আজিজুল হোসেন আজিজ, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ, জেলা সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার ও মহানগর সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট