| |
               

মূল পাতা রাজনীতি বাম দল বাম জোটের হরতালে সাড়া নেই, নির্বিঘ্নে চলছে যানবাহন


সংগৃহীত ছবি

বাম জোটের হরতালে সাড়া নেই, নির্বিঘ্নে চলছে যানবাহন


নিজস্ব প্রতিনিধি     25 August, 2022     08:21 AM    


জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যসহ নিত্যপণ্যের দাম ও পরিবহনের ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা আজকের অর্ধদিবসের হরতালে তেমন কোনো সাড়া দেখা যাচ্ছে না। হরতাল সমর্থনে জোটের অল্পকিছু নেতাকর্মী পল্টন এলাকায় মিছিল করলেও ছিল না কোনো উত্তাপ। হরতাল শুরুর পর থেকে এ পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল ৬টায় বাম জোটের এ হরতাল শুরু হলেও রাজধানীর বায়তুল মোকাররম, জিরো পয়েন্ট, গুলিস্তান, প্রেস ক্লাব এলাকার সড়কগুলোতে নির্বিঘ্নে চলছে যানবাহন। গণপরিবহণসহ সব ধরনের যানবাহন চলছে। অফিসের জন্য বের হয়েছেন মানুষজন। ব্যবসায়ীরা খুলতে শুরু করেছেন দোকানপাট।

সরেজমিন দেখা যায়,  হরতালের কোনো প্রভাব পড়েনি জনজীবনে। অন্যান্য দিনের মতো সকাল থেকেই সড়কে চলছে গণপরিবহনসহ সব ধরনের যানবাহন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে সংখ্যাও। 

এদিকে হরতালে যেকোনো ধরনের নাশকতা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে পুলিশের বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে। 

অন্যদিকে বুধবার (২৪ আগস্ট) রাত পৌনে ১১টায় রাজধানীর পল্টন মোড়ে বাম জোটের ডাকা হরতালের সমর্থনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করা হয়েছে। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয় বলে জানায় পুলিশ।