| |
               

মূল পাতা জাতীয় নো সেফটি, নো ওয়ার্ক: মেয়র আতিক


নো সেফটি, নো ওয়ার্ক: মেয়র আতিক


রহমত ডেস্ক     21 August, 2022     05:25 PM    


ঢাকা উত্তর সিটি করেপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আগে বলেছি ‘নো মাস্ক, নো এন্টি’, তেমনি এখন বলব ‘নো সেফটি, নো ওয়ার্ক’।

রোববার (২১ আগস্ট) রাজধানীর গুলশানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নগর ভবনে এক বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মেয়র আতিক বলেন, বিআরটি, মেট্রোরেল, এলিভেটর এক্সপ্রেস ওয়েসহ যত রকমের উন্নয়ন প্রকল্প চলছে এসব কাজ বন্ধ করা যাবে না। তবে শতভাগ নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমি ভ্রাম্যমাণ আদালতসহ যেকোনো দিন যেকোনো স্থানে উপস্থিত হবো। যদি দেখতে পাই সেখানে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়নি। তাহলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবো।

তিনি বলেন, নিরাপত্তা ব্যবস্থার কথা যেন শুধু কাগজে কলমে না থাকে। সব উন্নয়ন প্রকল্পের সংশ্লিষ্টরা এখানে উপস্থিত। আপনাদের টনকটা একটু নড়ান। মানুষকে নিরাপত্তা দেওয়া সকলের দায়িত্ব। আমাদের দায়িত্ব আমাদের পালন করতে হবে।

রাজধানীর উত্তরায় গত ১৫ আগস্ট বিআরটির ক্রেন থেকে গার্ডার পড়ে প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচজন নিহত হয়েছিলেন। পরের দিন ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা ছাড়া সকল কাজ বন্ধ করে দেওয়ার নির্দেশনা প্রদান করেন। এসব সব উন্নয়ন প্রকল্পের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের উদ্যোগ গ্রহণ করতে ডিএনসিসির সঙ্গে বসতে বলেন প্রকল্প সংশ্লিষ্টদের। এরই ধারাবাহিকতায় আজ (রোববার) সবাইকে নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, আমি চাই নিরাপত্তাহীনতার অভিযোগে যেন আমাদের কোনো কাজ বন্ধ করে দিতে না হয়। সব কাজেই নিরাপত্তা নিশ্চিত আপনাদের করতে হবে। সব নিরাপত্তার বিষয়ই কাগজে-কলমে, চুক্তিতে আছে। এগুলো সঠিকভাবে মানা হচ্ছে না। এগুলো নিশ্চিত করুন। তাহলে আপনাদের কাজ করতে কোনো সমস্যা হবে না। কাজ বন্ধ করে দেব না, কাজ চলবে। তবে নিরাপত্তা নিশ্চিত করতে হবে সবার আগে। আমাদের ভ্রাম্যমাণ আদালত নিয়মিত এসব পরিদর্শন করবে।