| |
               

মূল পাতা সারাদেশ চট্টগ্রামের রাউজানে আগুনে পুড়ল ৯ বসতঘর


চট্টগ্রামের রাউজানে আগুনে পুড়ল ৯ বসতঘর


রহমত ডেস্ক     21 August, 2022     11:52 AM    


চট্টগ্রামে রাউজানে আগুনে পুড়ে নয়টি বসতঘর সম্পূর্ণ পুড়ে গেছে।  আজ (২১ আগস্ট) রবিবার ভোররাত সাড়ে ৩টার দিকে পাহাড়তলী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে। এতে অর্ধলক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

স্থানীয় ইউপি সদস্য মাহাফুজুল হকসহ প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানান, ৪ নং ওয়ার্ডের অ্যাডভোকেট সুধীর তালুকদার বাড়ির তপন তালুকদারের ঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। আগুনের লেলিহান শিখায় একে একে পুড়ে যায় বাড়ির সেমি পাকা দোতলা গুদাম (মাটির ঘর), বাঁশের বেড়াসহ নয়টি বসতঘর।

ইউপি সদস্য মাহাফুজুল হক বলেন, আমি ভোর সোয়া ৪টায় আগুনের সংবাদ পাই। পরে পার্শ্ববর্তী রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে তারা সাড়ে ৪টার দিকে ঘটনাস্থলে পৌঁছেন। তারা দীর্ঘক্ষণ চেষ্টা করে ভোর সকালে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন। এর আগে স্থানীয় অনেক বাসিন্দা পানি ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন।   

আগুন লাগার সংবাদ পেয়ে ছুটে যান স্থানীয় ইউপি চেয়ারম্যান রোকন উদ্দিনও। চেয়ারম্যান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাতে সবাই ঘুমে ছিল। আগুন কীভাবে লেগেছে তা পুরোপুরি নিশ্চিত নয় কেউ। তবে কেউ কেউ বলছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এ আগুনে এক পরিবারের একটি গরুও আংশিক পুড়ে গেছে।  

রাউজান ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ নজরুল ইসলাম বলেন, আমাদের স্টেশন থেকে ঘটনাস্থলের দূরত্ব অনেক বেশি। তাই রাঙ্গুনিয়া স্টেশন থেকে অগ্নিনির্বাপকরা ঘটনাস্থলে ছুটে যান। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরূপন করা হয়নি।  


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চট্টগ্রাম রাউজান