| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব কাবুলে মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ২০, আহত ৪০ 


কাবুলে মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ২০, আহত ৪০ 


মুসলিম বিশ্ব ডেস্ক     18 August, 2022     10:45 AM    


মাগরিবের নামাজের সময় আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি মসজিদে বোমা বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত হয়েছেন। বিস্ফোরণে আরো অনেকে আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচটি শিশুও রয়েছে।

বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যায় নামাজের মধ্যে কাবুলের একটি মসজিদে বিস্ফোরণের পর হতাহতের এই ঘটনা ঘটে। দেশটির পুলিশ ও হাসপাতাল বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, তালেবান সরকারের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ নিশ্চিত করেছেন হতাহতের ঘটনা। তবে কতজন হতাহত হয়েছেন তা তিনি নিশ্চিত করেননি। টুইটারে তিনি লিখেছেন, সাধারণ মানুষ ও মুসল্লিদের হত্যাকারীদের শিগগির শাস্তির মুখোমুখি হতে হবে।

দেশটির এক নিরাপত্তাবিষয়ক কর্মকর্তা জানিয়েছেন, এ হামলায় অন্তত ২০ জন নিহত ও ৪০ জন আহত হয়েছেন বিস্ফোরণে। এপি তাদের খবরে বলছে, অন্তত ১০ জন নিহত হয়েছেন।

তালেবানের কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জারদান বলেন, শহরের উত্তর পশ্চিমে এক বিস্ফোরণ ঘটেছে। রিপোর্টে বলা হয়েছে, সিদ্দিকি মসজিদের ঈমামও বিস্ফোরণে নিহত হয়েছেন। তবে এই হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।

গত সপ্তাহেও তালেবানের একজন শীর্ষ নেতা শেইখ রহিমুল্লাহ হাক্কানি বোমা হামলায় নিহত হন। এই হামলার দায় স্বীকার করে আইএস। এর আগে গত জুনে একটি শিখ মন্দিরে হামলার দায় স্বীকার করে আইএসের খোরাসান শাখা-আইএসকেপি।