| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস দেশজুড়ে করোনা: আরও একজনের মৃত্যু, শনাক্ত ২১৪


দেশজুড়ে করোনা: আরও একজনের মৃত্যু, শনাক্ত ২১৪


রহমত ডেস্ক     11 August, 2022     08:27 PM    


দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও  একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছেন ২১৪ জন। বৃহস্পতিবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নতুন একজনসহ এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৩১০ জন। এদের মধ্যে ১৮ হাজার ৭১০ জন পুরুষ এবং ১০ হাজার ৬০০ জন নারী। দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা ২০ লাখ আট হাজার ২৮২ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৪৯৭ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৯ লাখ ৫০ হাজার ৩৭ জন। দেশে গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৮৮০টি ল্যাবরেটরিতে চার হাজার ৮০৬টি নমুনা সংগ্রহ এবং চার হাজার ৮১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্তের হার গিয়ে দাঁড়িয়েছে চার দশমিক ৪৫ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭০ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।