| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ 'রাজপথ দখলের নামে জনভোগান্তি সৃষ্টি করলে জনগণ উপযুক্ত জবাব দেবে'


'রাজপথ দখলের নামে জনভোগান্তি সৃষ্টি করলে জনগণ উপযুক্ত জবাব দেবে'


রহমত ডেস্ক     03 August, 2022     02:10 PM    


রাজপথ দখলে রাখা নিয়ে বিএনপি নেতাদের হুমকির জবাব দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, রাজপথ কোনো ব্যক্তি বা দলের সম্পত্তি নয়, রাজপথ জনগণের সম্পত্তি। আর জনগণের সম্পত্তি সুরক্ষার দায়িত্ব সরকারের। রাজপথ দখলের নামে জনভোগান্তি সৃষ্টি করলে জনগণ উপযুক্ত জবাব দেবে। দেশের মানুষ কোনো বিশৃঙ্খলা মেনে নেবে না।

বুধবার (০৩ আগস্ট) রাজধানীর সেতু ভবনে ব্রিফিংকালে বিএনপি নেতাদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপির নেতাকর্মীদের রাজপথ দখলের জন্য নির্দেশনা দেন। তার এমন নির্দেশনার ব্যাপারে দলটিকে সতর্ক করে দেন ওবায়দুল কাদের।

তিনি বিএনপি নেতাদের হুঁশিয়ার করে দিয়ে আরও বলেন, রাজপথ দখলের নামে তারা যদি আবারও জ্বালাও পোড়াও এবং আগুন সন্ত্রাসের পথ বেছে নেয় তাহলে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে জনগণকে সঙ্গে নিয়ে দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

এসময় বিএনপি নেতাদের বক্তব্যকে কটাক্ষ করে কাদের বলেন, বিএনপির হুমকি-ধামকি বাস্তবে যতটা গর্জে, ততটা বর্ষে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের লড়াকু নেতাকর্মীদের রাজপথ দখলের হুমকি দিয়ে কোনো লাভ নেই। আওয়ামী লীগ রাজপথে আন্দোলন-সংগ্রাম করেই সরকারে এসেছে। রাজপথে ত্যাগ-তিতিক্ষার অভিজ্ঞতা আমাদের আছে।

আওয়ামী লীগ ক্ষমতা দখল করে ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগ জনগণের মেনডেট নিয়ে দেশ পরিচালনা করছে।

আওয়ামী লীগের পালানোর ইতিহাস নেই মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে পালানোর ইতিহাস বিএনপির আছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানই দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি। রাজনীতি করবে না বলে মুচলেকা দিয়ে বিদেশে পালিয়েছে। আওয়ামী লীগের পালানোর কোনো ইতিহাস নেই। যত পালানের ইতিহাস বিএনপির আছে।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে গড়ে ওঠা আওয়ামী লীগের শেকড় এদেশের মাটি ও মানুষের অনেক গভীরে। যত সংকট আর ষড়যন্ত্রই হোক না কেন আওয়ামী লীগ এদেশেই থাকবে। দেশের মাটি ও মানুষের মাঝে থাকবে। দেশের জনগণই আওয়ামী লীগের মূল শক্তি।