| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ইভিএম ভোট ডাকাতির মেশিন: ড. মোশাররফ


ফাইল ছবি

ইভিএম ভোট ডাকাতির মেশিন: ড. মোশাররফ


রহমত ডেস্ক     03 August, 2022     04:05 PM    


ইভিএমকে ভোট ডাকাতির মেশিন উল্লেখ করে  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান ফ্যাসিবাদ ও গায়ের জোরের সরকারের বশংবদ নির্বাচন কমিশন (ইসি) সংলাপের নামে নাটক করেছে। এ কারণে বিএনপিসহ আরও কয়েকটি নিবন্ধিত রাজনৈতিক দল সংলাপে অংশ নেয়নি। আর সংলাপে অংশ নেওয়া অধিকাংশ রাজনৈতিক দলই ইভিএমের বিপক্ষে মত দিয়েছে। সুতরাং এটা তো এখনই মীমাংসা হওয়া উচিৎ।

বুধবার (৩ আগস্ট) দুপুরে ‘সরকার ইভিএম-এ নির্বাচন করতে চায় কেনো?’ শীর্ষক এক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, যে দেশের মানুষ নিজের হাতে ভোট দিতে পারে না। তারা কীভাবে মেশিনে ভোট দেবে? এই ব্যবস্থা তো বিশ্বের অনেক দেশেই বাতিল করা হয়েছে। কারণ এটা মানুষের তৈরি। সেখানে পেপার ট্রেইল নেই। সুতরাং এটা দূরভিসন্ধিমূলক। এটা ভোট ডাকাতির মেশিন।জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ূথ ফোরাম এই গোলটেবিল আলোচনা সভার আয়োজন করে ।

সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, আনোয়ার হোসেন বুলু, শেখ ওয়াহিদুজ্জামান দিপু, ইয়ূথ ফোরামের উপদেষ্টা মো. শুকুর মাহমুদ ববি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন বিপ্লব, সহ-সভাপতি আজিজুল হাই সোহাগ প্রমুখ।