| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন হলে ৮০ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হবে’


‘তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন হলে ৮০ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হবে’


রহমত ডেস্ক     01 August, 2022     04:51 PM    


তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধনে ক্ষুদ্র ও প্রান্তিক ব্যবসায়ীদের লাইসেন্স গ্রহণের প্রস্তাবনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি-নাসিব।

আজ (১ আগস্ট) সোমবার সকালে নাসিব কিশোরগঞ্জ জেলা উদ্যোগে শহরের একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনে এ উদ্বেগের কথা জানানো হয়। জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি শেখ ফরিদ আহম্মদের সভাপতিত্বে বক্তব্য দেন, দৈনিক শতাব্দীর কণ্ঠ পত্রিকার সম্পাদক আহমেদ উল্লাহ, জেলা পোল্ট্রি ফিড ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি এ কে এম শামসুল ইসলাম খান মাসুম, জেলা চেম্বার অব কমার্সের সভাপতি মজিবুর রহমান বেলাল, সহ-সভাপতি ইকবাল আহমেদ চৌধুরী অপু ও জেলার সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন।

বক্তারা বলেন, সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয় ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন সংশোধন করে নতুন কিছু ধারা যুক্ত করেছে যা নিম্ন আয়ের খুচরা বিক্রেতা ও প্রান্তিক জনগোষ্ঠীর দৈনন্দিন জীবিকা নির্বাহে হুমকি হয়ে দাঁড়াবে। এটি ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসায়িক কার্যকলাপে অনিশ্চিত অবস্থা সৃষ্টি করবে। যার প্রভাব প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জাতীয় অর্থনীতিতে পড়বে। প্রস্তাবিত তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়িত হলে দেশে এ খাতের সঙ্গে জড়িত ১৫ লাখ প্রান্তিক ও ক্ষুদ্র ব্যবসায়ীসহ ৮০ লাখ নিম্নআয়ের মানুষের ওপর এর নেতিবাচক প্রভাব পড়বে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা কিশোরগঞ্জ কিশোরগঞ্জ সদর