| |
               

মূল পাতা প্রবাস গ্রেফতারকৃত আলেমদের মুক্তির দাবিতে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে স্মারকলিপি 


গ্রেফতারকৃত আলেমদের মুক্তির দাবিতে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে স্মারকলিপি 


প্রবাস ডেস্ক     08 July, 2022     11:19 AM    


হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী সকল ইসলামী নেতাকর্মীদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, নিরপেক্ষ গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা এবং ১১৬ জন আলেম, ১০০০ মাদরাসার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক অভিযোগকারীদের শাস্তির ব্যবস্থা করার দাবীতে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনেরর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখা।

বুধবার (৬ জুলাই) বাংলাদেশ খেলাফত মজলিসের নির্বাহী পরিষদ সদস্য ও যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান ও যুক্তরাজ্য শাখার সেক্রেটারি মুফতি ছালেহ আহমদের নেতৃত্বে সংগঠনের একটি প্রতিনিধি দল লন্ডনের কুইন্স গেইটস্থ বাংলাদেশ হাইকমিশনে গিয়ে স্মারকলিপি প্রদান করেন। হাইকমিশনারের পক্ষ থেকে দুইজন উর্ধ্বতন কর্মকর্তারা স্মারকলিপি গ্রহণ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শাহনূর মিয়া, সহ সেক্রেটারী শায়খ মাওলানা নাজিম উদ্দিন, লন্ডন মহানগর সহ সভাপতি মাওলানা মুহিউদ্দীন খান, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ বুলু মিয়া, সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান সিরাজ প্রমূখ।

স্মারকলিপিতে বলা হয়, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক, যুগ্মমহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, হেফাজতের বিলুপ্ত কমিটির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা সাখাওয়াত হোসাইন আল‌ রাজী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা রফিকুল ইসলাম মাদানী, সংগঠনের বি-বাড়িয়া জেলা সাধারণ সম্পাদক মাওলানা মঈনুল ইসলাম খন্দকারসহ অনেক ইসলামী নেতাকর্মী দ্বীর্ঘদিন যাবত কারাগারে বন্দী রয়েছেন। মাওলানা মামুনুল হক কঠিন রোগে ভোগছেন। তাঁর শারীরিক অবস্থা খুবই খারাপ। তিনি স্বাভাবিক চলাফেরা করতে পারছেন না। কোর্টে যাতায়াতের ক্ষেত্রে হুইল চেয়ার ব্যবহার করতে হয়েছে যা দেশবাসী দেখেছেন। তাঁর পরিবার-পরিজন দুশ্চিন্তায় ভোগছেন। কারাবন্দীদের মধ্যে আরো অনেকে আলেম উলামারা অসুস্থ, তাদের পরিবারগুলো বিপর্যস্ত হয়ে পড়েছে। এ পরিস্থিতিতে মানবিক কারণে মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী সকল ইসলামী নেতাকর্মীদের ঈদুল আযহার পূর্বে মুক্তির দাবি জানানো হয়।

স্মারকলিপিতে আরো বলা হয়, বিভিন্ন কারণে আজ নির্বাচন ব্যবস্থা প্রশ্নবিদ্ধ। আগামী জাতীয় সংসদ নির্বাচন স্বচ্ছ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও সকল রাজনৈতিক দলের অংশগ্রহণমূলক করার জন্য দাবি জানানো হয়। গণকমিশন নামে একটি ভূইফোঁড় সংগঠন দেশের ১১৬ জন আলেম ও ১০০০ মাদরাসার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক শ্বেতপত্র দুদকে জমা দিয়েছে।। যা খুবই দুঃখজনক।তারা দেশের শান্তি শৃঙ্খলা নষ্ট করতে চায়। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানানো হয়।