| |
               

মূল পাতা প্রবাস নিউইয়র্কে বিএমএমসিসি ইসলামিক স্কুলের শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন


নিউইয়র্কে বিএমএমসিসি ইসলামিক স্কুলের শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন


আবু তাহের সিদ্দিকী, নিউইয়র্ক     05 July, 2022     04:02 PM    


নিউইয়র্কের অন্যতম দ্বীনি প্রতিষ্ঠান বিএমএমসিসির ইসলামিক স্কুলের সামার সেশনের শিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৪ জুলাই) স্থানীয় সময় সকাল দশটায় প্রতিষ্ঠানের হল রুমে এ ট্রেনিং অনুষ্ঠিত হয়।

এতে বিজ্ঞ ইনস্ট্রাক্টর হিসেবে ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, কুরআন একাডেমী ফর ইয়াং স্কলার বিএমএমসিসির সিনিয়র উস্তায, প্রফেসর ড. মোহাম্মদ রুহুল আমিন, বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট এবং হাইস্কুল টিচার ড.জাহাঙ্গীর কবীর ও পাবলিক স্কুল টিচার হাফেজ মাওলানা মোশাররফ হোসাইন প্রমূখ।

প্রশিক্ষণে ছাত্র ছাত্রীদের শৃঙ্খলার সাথে ও সহজভাবে শিক্ষাদানের  বিভিন্ন  কলা-কৌশল নিয়ে বিস্তর আলোচনা হয়। চমৎকার এই ট্রেনিং এ অনেক উপকৃত হয়েছেন বলে অনুভূতি ব্যক্ত করেছেন শিক্ষকরা । তাঁরা বলেন, আদর্শ শিক্ষক হতে হলে টিচার্স ট্রেনিংয়ের কোন বিকল্প নেই।

উস্তাযদের মধ্যে উপস্থিত ছিলেন প্রিন্সিপ্যাল মাওলানা রশীদ আহমাদ, মাওলানা বেলাল হোসাইন, মাওলানা রফিক উদ্দিন,  আবু তাহের সিদ্দিকি, হাফেজ আলী আকবর, হাফেজ তাওহিদুর রহমান চৌধুরী, হাফেজ আবদুল্লাহ মুত্তাকি এবং  শিক্ষকা আলেয়া বেগম সুমী, মাসুমা ইয়াসমীন ও সুফিয়া খানম ইমু। শুরুতে কালামে হাকীম থেকে তেলাওয়াত করেন হাফেজ আবদুল্লাহ মুত্তাকি।

এখন থেকে প্রতি মাসে একটি টিচার্স ট্রেনিংয়ের ব্যবস্থা থাকবে  জানিয়েছেন আয়োজনের উদ্যোক্তা  প্রিন্সিপ্যাল মাওলানা রশীদ আহমাদ। তিনি বলেন, শিক্ষকদের পেশাগত জ্ঞান বৃদ্ধি করা এবং সময়ের সঙ্গে যুগোপযোগীকরণে সহায়তা প্রদান করে এসব আয়োজন। শিক্ষকদের মধ্যে ব্যক্তিত্ব, উদ্ভাবনী শক্তি বৃদ্ধি এবং নেতৃত্বের গুণাবলী জাগ্রত করার জন্য এখন থেকে প্রতি মাসে একটি টিচার্স ট্রেনিংয়ের ব্যবস্থা থাকবে ইনশা আল্লাহ্‌।