| |
               

মূল পাতা আন্তর্জাতিক কুরআন অবমাননার কয়েক মিনিট পর দুর্ঘটনায় আহত নরওয়ের ইসলামবিরোধী নেতা


কুরআন অবমাননার কয়েক মিনিট পর দুর্ঘটনায় আহত নরওয়ের ইসলামবিরোধী নেতা


আন্তর্জাতিক ডেস্ক     04 July, 2022     10:30 AM    


পবিত্র কুরআন পোড়ানোর কয়েক মিনিট পর  নরওয়েতে একটি চরমপন্থী ইসলামবিরোধী দলের নেতা গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন।  শনিবার (২ জুলাই) দেশটির রাজধানী অসলোর উপকণ্ঠে এ ঘটনা ঘটে।

আরব নিউজের প্রতিবেদনে বলা হয়, চরমপন্থী গ্রুপ স্টপ দ্য ইসলামাইজেশন অফ নরওয়ে এর নেতা লার্স থরসেনের এসইউভিকে ধাক্কা দেয়ার জন্য অভিযুক্ত একটি গাড়ির চালকসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি থরসেনের কুরআন পরানোর ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, থরসেন এবং তার দলের অন্যান্য কর্মীরা প্রথম অসলোর শহরতলী মর্টেন্সরুডে যান, যেখানে বহু মুসলমানের বসবাস। তাদের কয়েকজন একটি ছোট চৌরাস্তার মাঝখানে একটি কুরআনে আগুন ধরিয়ে দেয়। আগুন নেভাতে আসা স্থানীয় লোকজনকে প্রাথমিকভাবে তারা ধাক্কা দিয়ে সরাতে সক্ষম হয়েছিলেন। কিন্তু কিছুক্ষণ বাদেই ক্ষুব্ধ জনতা জড়ো হন। 

এরপর ইসলামবিরোধী কর্মীরা এসইউভিতে চড়ে ঘটনাস্থল ত্যাগ করে। কিন্তু কয়েক সেকেন্ড পর একটি মার্সিডিজটি এসইউভিকে ওভারটেক করে। তারপর প্রথমে এসইউভিকে হালকাভাবে আঘাত এবং শেষ পর্যন্ত গতি নিয়ে এটিকে ফের আঘাত করলে এসইউভিটি উল্টে যায়। কেউ একজন গাড়িকে অনুসরণ করে এই পুরো ঘটনারই ভিডিও ধারণ করেছে।