| |
               

মূল পাতা জাতীয় কাল সিবিসাসের গোলটেবিল আলোচনা


কাল সিবিসাসের গোলটেবিল আলোচনা


রহমত ডেস্ক     03 July, 2022     09:29 PM    


সিলেট অঞ্চল বার বার বন্যা কবলিত হচ্ছে। এই অস্বাভাবিক বন্যার কারণ ও সমাধান অনুসন্ধানের ঢাকাস্থ সিলেট বিভাগ সাংবাদিক সমিতি-সিবিসাস ‘সিলেট অঞ্চলে ঘন-ঘন বন্যা : কারণ, পুনর্বাসন ও স্থায়ী সমাধান’ শীর্ষক এক গোলটেবিল আলোচনার আয়োজন করেছে। আগামীকাল (৪ জুলাই) সোমবার, বিকাল ৩ টায়  জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এ গোলটেবিল অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান আয়োজন সহযোগিতা করছে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব।

প্রধান অতিথি হিসেবে থাকবেন, এম এ মান্নান, পরিকল্পনামন্ত্রী।  বিশেষ অতিথি হিসেবে থাকবেন,  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। 

বিশেষজ্ঞ আলোচক হিসেবে থাকবেন, পদ্মা সেতু প্রকল্প বিশেষজ্ঞ প্যানেলের সদস্য এবং স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ও সাবেক উপাচার্য ড. এম ফিরোজ আহমেদ; জাতীয় নদী রক্ষা কমিশনের সাবেক চেয়ারম্যান ও সাবেক সচিব ড. মুজিবুর রহমান হাওলাদার;  ঢাকা বিশ্ববিদ্যালয়-ঢাবির ভূগোল ও পরিবেশ বিভাগের সাবেক চেয়ারম্যান এবং রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রব; বাংলাদেশ পরিবেশ সাংবাদিক ফোরামের সভাপতি কামরুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি-বেলার প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান; পানি ও বন্যা ব্যবস্থাপনা ইন্সটিটিউট, বুয়েটের অধ্যাপক ড. জি. এম তারেকুল ইসলাম,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. কাজী মতীন উদ্দীন আহমেদ; বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপার সাধারণ সম্পাদক শরীফ জামিল; স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আহমদ কামরুজ্জামান মজুমদার;  ইনস্টিটিউট অব প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট-আইপিডির পরিচালকমো. আরিফুল ইসলাম, রিভার এন্ড ডেলটা রিসার্চ সেন্টার-আরডিআরসির চেয়ারম্যান মোহাম্মদ এজাজ।

সিলেট বিভাগ সাংবাদিক সমিতি-সিবিসাসের সভাপতি আজিজুল পারভেজের সভাপতিত্বে গোলটেবিলে ত্রাণ বিতরণের অভিজ্ঞতা বর্ণনা করবেন, প্রতিদিনের বাংলাদেশের সম্পাদক মুস্তাফিজ শফি। ধারণাপত্র উপস্থাপন করবেন সিবিসাসের ক্রীড়া সম্পাদক ও গোলটেবিল আয়োজন উপ-কমিটির আহবায়ক এহসানুল হক জসীম। ধন্যবাদ জ্ঞাপন করবেন সিবিসাসের সাধারণ সম্পাদক ঝর্ণা মনি।