| |
               

মূল পাতা রাজনীতি সিলেটে বন্যার্তদের মাঝে খেলাফত আন্দোলনের ত্রাণ ও নগদ অর্থ বিতরণ


সিলেটে বন্যার্তদের মাঝে খেলাফত আন্দোলনের ত্রাণ ও নগদ অর্থ বিতরণ


রহমত ডেস্ক     30 June, 2022     08:24 PM    


সিলেটের কুশিঘাট, বুরহানাবাদ ও গোয়াইনঘাট এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ বন্যার্তদের মাঝে যুগশ্রেষ্ট বুর্যগ আমীরে শরীয়ত হযরত মাওলানা মুহাম্মদুল্লাহ হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহ আলাইহি প্রতিষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে ত্রাণসামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে চাউল, ডাউল, আলু, সয়াবিন তৈল, চিড়া-মুড়ি, বিস্কিট, মিনারেল ওয়াটার, ওরস্যালাইন, প্রয়োজনীয় ওষুধপত্র ও প্রত্যেক পরিবারকে নগদ এক হাজার টাকা করে দেওয়া হয়।

আজ (৩০ জুন) বৃহস্পতিবার সকালে খেলাফত আন্দোলনের নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী এবং যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা আমীর আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সির নেতৃত্বে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়। এ সময় উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলা নায়েবে আমীর মুফতী এহতেশামুল হক কাসেমী উজানী,  খেলাফত আন্দোলন সিলেট জেলা আমীর মাওলানা শায়েখ নাসিরুদ্দিন, মহিউল ইসলাম চৌধুরী মুনসুর, মাওলানা মাহদী হাসান, হাফেজ ইকবাল হাসান আজাদ ও মাওলানা ফয়সাল বিন হাসেম প্রমূখ।

ত্রাণসামগ্রী ও নগদ অর্থ বিতরণকালে বন্যার্ত অসহায় মানুষদের প্রতি সহমর্মিতা জানিয়ে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, সিলেটের আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের দুঃখদুর্দশায় গোটা জাতি ব্যথিত,মর্মাহত ও দুঃখিত। উলামায়ে কেরামসহ গোটা জাতি আজ ব্যানার্তদের পাশে এসে দাঁড়িয়েছে। তিনি সকলকে নিজেদের পাপাচার থেকে তাওবা করে আল্লাহ তাআলার দিকে ফিরে আসার আহবান জানিয়ে বলেন, বান্দার পাপাচারের কারণেই বিভিন্ন সময় আল্লাহ তাআলা মানব জাতিকে বিপদ-আপদ দিয়ে হুশিয়ার করে থাকেন। তিনিই মানুষকে বিপদ থেকে মুক্তি ও শান্তি দাতা।

আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি বলেন, ইসলাম সহমর্মিতা ও মানবতার কল্যাণের ধর্ম। ইসলামের আদর্শ ই হচ্ছে একে অপরের সহযোগিতা করা, একজন আরেকজনের পাশে দাড়ানো। ইসলামের এই সু-মহান শিক্ষার চেতনার আলোকে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে সাধ্যমতো সাহায্যের হাত প্রসারিত করে যে অবিস্মরণীয় অবদান রেখে চলছে তা চিরস্বরণীয় হয়ে থাকবে।