| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন বন্যার্তদের মাঝে ব্রাক্ষণবাড়িয়ার আলেমদের ত্রাণ ও নগদ অর্থ বিতরণ


বন্যার্তদের মাঝে ব্রাক্ষণবাড়িয়ার আলেমদের ত্রাণ ও নগদ অর্থ বিতরণ


রহমত ডেস্ক     27 June, 2022     06:05 PM    


সিলেটের সুনামগঞ্জের সোনাপুর, বিষম্ভপুর দোয়ারা, মার্কাজ পাড়া,সুনামগঞ্জ সার্কিট হাউজ রোডসহ বিভিন্নস্থানে বন্যার্ত ৫০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করে ব্রাক্ষণবাড়িয়ার শীর্ষ উলামায়ে কেরাম। ত্রাণসামগ্রীর মধ্যে প্রতি পরিবারকে ১০কেজি চাউল, ২কেজি ডাউল, ৩কেজি আলু,২ লিটার সয়াবিন তৈল, ২ লিটার মিনারেল ওয়াটার, ওরস্যালাইন, প্রয়োজনীয় ওষুধপত্র সহ প্রত্যেক পরিবারকে ২ হাজার টাকা করে দেওয়া হয়।

আজ (২৭ জুন) সোমবার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার আহবানে জেলার সকল কওমী মাদরাসা, মহিলা মাদরাসা,তাওহিদীজনতার পক্ষ থেকে দিনব্যাপী এই ত্রাণসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়। জামিয়া ইসলামিয়া ইউনুছিয়ার শায়খুল হাদীস ও মাওলানা শায়খ সাজিদুর রহমানের নেতৃত্বে ত্রাণসামগ্রী ও নগদ অর্থ বিতরণকালে উপস্থিত ছিলেন, জামিয়া দারুল আরকাম আল ইসলামিয়ার নায়েবে মুহতামিম মাওলানা আলী আযম, মুফতী বোরহান উদ্দিন কাশেমী, মাওলানা আবদুল মতিন, মাওলানা হেদায়েতুল্লাহ সিরাজী, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা কামাল উদ্দিন কাসেমি, মুফতী মোহাম্মদ এনামুল হাসান, মুফতি জাকারিয়া খান, মাওলানা এমদাদ উল্লাহ, মুফতী জসিম উদ্দিন প্রমুখ।

ত্রাণসামগ্রী ও নগদ অর্থ বিতরণকালে বন্যার্ত অসহায় মানুষদের প্রতি সহমর্মিতা জানিয়ে মাওলানা শায়খ সাজিদুর রহমান  বলেন, সিলেটের আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের দুঃখদুর্দশায় আমরা নিজেরা ও দুঃখিত। আজ আমরা আপনাদের পাশে দাড়াতে ও আপনাদের প্রতি সাহায্যের হাত প্রসারিত করতেই ব্রাক্ষণবাড়ীয়া থেকে সুনামগঞ্জে এসেছি। আপনারা মনোবল হারাবেন না, আজ গোটা বাংলাদেশের মানুষ বিশেষ করে উলামায়ে কেরাম আপনাদের পাশে এসে দাঁড়িয়েছে। ইসলাম সহমর্মিতা ও মানবতার কল্যাণের ধর্ম। ইসলামের আদর্শ ই হচ্ছে একে অপরের সহযোগিতা করা, একজন আরেকজনের পাশে দাড়ানো। ইসলামের এই সু-মহান শিক্ষার চেতনার আলোকে আজ আলেম উলামাগণ সিলেট সহ দেশের বিভিন্নস্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে সাধ্যমতো সাহায্যের হাত প্রসারিত করে যে অবিস্মরণীয় অবদান রেখে চলছে তা চিরস্বরণীয় হয়ে থাকবে। সকলকে নিজেদের পাপাচার থেকে তাওবা করে আল্লাহতায়ালার দিকে ফিরে আসার আহবান জানান তিনি।