| |
               

মূল পাতা সারাদেশ পুলিশি অভিযানের প্রতিবাদে ফুঁসে উঠেছে সিদ্ধিরগঞ্জের স্থানীয় জনতা


পুলিশি অভিযানের প্রতিবাদে ফুঁসে উঠেছে সিদ্ধিরগঞ্জের স্থানীয় জনতা


রহমত ডেস্ক     13 June, 2022     12:03 PM    


নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে রাতে পুলিশের অভিযানের প্রতিবাদে সড়ক অবরোধ করার পর বাধা দেওয়ায় পুলিশের সঙ্গে স্থানীয় জনতার সংঘর্ষ হয়েছে।

সোমবার (১৩ জুন) সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী বিহারী কলোনি এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে রোববার (১২ জুন) দিবাগত রাতে পুলিশ বাড়ি বাড়ি অভিযান চালিয়ে ৩০ জনকে গ্রেফতার করে নিয়ে যায় বলে অভিযোগ করেন স্থানীয়রা।

গ্রেফতারদের মুক্তির দাবিতে সকাল থেকে আদমজী বিহারী কলোনির সড়ক ও মূল সড়ক অবরোধ করে স্থানীয় জনতা। পরে পুলিশ তাদের বাধা দিলে তারা রাস্তা ছাড়বেন না বলে জানিয়ে দেন। এক পর্যায়ে পুলিশ ধাওয়া দিলে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে তারা। এ সময় পুলিশও লাঠিচার্জ, টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

উল্লেখ্য। গত শুক্রবার (১০ জুন) জুমার নামাজের সময় আদমজী শাহী মসজিদে ভারতে মহানবীকে ﷺ নিয়ে কটূক্তির কথার প্রতিবাদে ইমামের বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত।

ইমামের বক্তব্য চলাকালে সিদ্ধিরগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক তাকে থামিয়ে বলেন, ‘ভারতের ঘটনা ভারতে থাকুক, এখানে আমরা কোনো বিশৃঙ্খলা যেন না করি। ’ উপ-পরিদর্শকের এ কথা মেনে নিতে পারেননি স্থানীয় সাধারণ জনতা। এসময় তার ওপর ক্ষুব্ধ হয়ে উঠেন তারা। এ ঘটনায় পরদিন শনিবার রাতে ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১২০/১২৫ জনকে আসামি করে একটি মামলা করা হয়। সিদ্ধিরগঞ্জ থানার এসআই মির্জা শহীদুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। এ মামলার প্রেক্ষিতে গত রাতে বাড়ি বাড়ি গিয়ে অভিযান চালিয়ে ৩০ জনকে গ্রেফতার করে পুলিশ। এতে আবারো ক্ষুব্ধ হয়ে উঠে স্থানীয় জনতা।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ