| |
               

মূল পাতা রাজনীতি আ’লীগ রাজপথ কখনো ছাড়বে না : ওবায়দুল কাদের


আ’লীগ রাজপথ কখনো ছাড়বে না : ওবায়দুল কাদের


রহমত ডেস্ক     12 June, 2022     05:07 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের অবস্থান জনগণের বিরুদ্ধে নয়, আওয়ামী লীগের অবস্থান হচ্ছে সাম্প্রদায়িকতা ও বিএনপির মিথ্যাচারের বিরুদ্ধে। জনগণ নয়, সাম্প্রদায়িকতা ও বিএনপির মিথ্যাচারের বিরুদ্ধে আওয়ামী লীগের অবস্থান। আওয়ামী লীগের জন্ম রাজপথে, রাজপথেই থাকবে, রাজপথ কখনো ছাড়বে না।  সীতাকুন্ডের ঘটনা নাশকতা নাকি দুর্ঘটনা সব তথ্য গোয়েন্দাদের কাছে রয়েছে,তদন্তের মাধ্যম সঠিক তথ্য বের হয়ে আসবে। আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেললে বিএনপির পরিণতি ভালো হবে না। যারা এমনটি করছে তাদেরকে সেই আগুনেই পুড়তে হবে।

আজ (১২ জুন) রবিবার সকালে রাজধানীর মোহাম্মদপুর টাউন হল মাঠে মোহাম্মদপুর থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তারের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর উত্তর সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, সংসদ সদস্য সাদেক খান, মোহাম্মদপুর থানা সাধারণ সম্পাদক মতিউর রহমান মিয়াচান প্রমুখ।

ওবায়দুল কাদের বলেছেন, নেতৃত্ব ভাগ্যের বিষয়। ভাগ্য যখন আসবে তখন এমনিই নেতা হওয়া যাবে। জোর করে সামনের সারিতে দাঁড়ালেই নেতা হওয়া যায় না।সময়ই বলে দেবে, আপনি কখন নেতা হবেন। আমি তো জেলে বসে ছাত্রলীগের সভাপতি হয়েছি। দুই দুইবার সাধারণ সম্পাদক (আওয়ামী লীগের) হয়েছি। ভাগ্যে যা আছে, সেটা আপনি পাবেন। সময়ের আগে কিছুই পাবেন না। মিছিলে কর্মীর চেয়ে নেতা বেশি হয়ে যাচ্ছে, তাই মিছিল লম্বায় না বেড়ে প্রস্থে বাড়ছে। মিছিলের দিকে তাকাই। এখন মিছিল লম্বার চেয়েও প্রস্থে বড়। লম্বাটা কমে যাচ্ছে, প্রস্থে বেড়ে যাচ্ছে। কারণ হচ্ছে কর্মীরা সবাই নেতা হতে চান আগেভাগে। তার মানে কর্মীরা কর্মী থাকতে চায় না, নেতা হতে চায়। ঢাকা মহানগর উত্তরের আওতায় ৮০০ ইউনিট রয়েছে। মহানগর কমিটিতে সর্বমোট ৩৬ হাজার নেতা হবেন। আস্তে আস্তে হবেন। ভাগ্যে যখন আসবে, অটোমেটিক্যালি হয়ে যাবেন। জোর করে সামনের সারিতে দাঁড়ালেই নেতা হওয়া যায় না। সম্মেলনের মঞ্চ দেখিয়ে তিনি বলেন, যে অবস্থা, ঠাঁই নেই। মঞ্চে সবাই উঠতে চায়। চেহারাটা সবাই দেখুক।