| |
               

মূল পাতা আন্তর্জাতিক মহানবী সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য, বিজেপির মুখপাত্র বহিষ্কার


মহানবী সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য, বিজেপির মুখপাত্র বহিষ্কার


আন্তর্জাতিক ডেস্ক     06 June, 2022     09:01 AM    


মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লির মিডিয়া শাখার প্রধান নবীন কুমার জিন্দাল। এ ঘটনাকে কেন্দ্র করে মুসলিম সম্প্রদায়ের মধ্যে তোলপাড় চলছে ভারতজুড়ে। প্রতিবাদে গত শুক্রবার (০৩ জুন) উত্তর প্রদেশের কানপুরে দোকানপাট বন্ধ রাখেন মুসলিম সম্প্রদায়। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষে কমপক্ষে ৪০ জন আহত হয়েছেন।  এর জেরে রবিবার (০৫ জুন) দেশটির ক্ষমতাসীন বিজেপি উত্তর প্রদেশ শাখার মুখপাত্র নূপুর শর্মা ও তার সহকর্মী নাভিন কুমার জিন্দালকে তাদের মন্তব্যের জন্য দল থেকে বহিষ্কার করেছে।  

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এই বহিষ্কারাদেশ দিয়েছে। এর আগে বিজেপির হাইকমান্ডের পক্ষ থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, ভারতের আলোচিত জ্ঞানবাপী মসজিদ ইস্যুতে গত সপ্তাহে এক টেলিভিশন টকশোতে মহানবী (সা.) প্রসঙ্গে অবমাননাকর মন্তব্য করেন নূপুর শর্মা। এ ঘটনায় কানপুরের মুসলিমদের মধ্যে বিক্ষোভ তৈরি হয়।

এর জেরে গত শুক্রবারে কানপুরের একপক্ষ স্থানীয় বাজার বন্ধ করার আহ্বান জানালে অপরপক্ষ পাল্টা অবস্থান নেয়। এর পরে সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়। এর মধ্যে ২০ জন পুলিশ সদস্য। ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করে বলে প্রতিবেদনে বলা হয়েছে। এছাড়া এই ঘটনায় পুলিশ ৩৬ জনকে গ্রেফতার করেছে, মামলা দায়ের করেছে ১ হাজার ৫০০ লোকের বিরুদ্ধে।