| |
               

মূল পাতা আন্তর্জাতিক ভারতে মোদি সরকারের আমলে অভাবী মানুষের সংখ্যা বেড়ে চলেছে: রঞ্জন চৌধুরী


ভারতে মোদি সরকারের আমলে অভাবী মানুষের সংখ্যা বেড়ে চলেছে: রঞ্জন চৌধুরী


আন্তর্জাতিক ডেস্ক     05 June, 2022     08:24 AM    


ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সিনিয়র নেতা ও লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী এমপি বলেছেন, ভারতে মোদি সরকারের আমলে অভাবী মানুষের সংখ্যা বেড়ে চলেছে। তিনি শনিবার (০৪ জুন)এক সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় বিজেপি সরকারকে টার্গেট করে ওই মন্তব্য করেন।

অধীর বাবু বলেন, ‘মোদির নেতৃত্বে সুদিন আসার স্বপ্ন দেখানো হলেও বাস্তবে মানুষের উপরে শোষণ, নির্যাতন বেড়ে চলেছে। ভারতে মোদির ৮ বছর শাসনামলে সব থেকে বেশি ধনবান হয়েছে ১৪২টা পরিবার। ভারতে প্রতি ঘণ্টায় কোভিডের সময়ে একটা করে কোটিপতির জন্ম হয়েছে। আর ভারতবর্ষে অভাবী মানুষের সংখ্যা দিনের পর দিন বাড়ছে।’  

কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী আরও বলেন, ‘কংগ্রেসের আমলে আমরা ২৭ কোটি মানুষকে দারিদ্রসীমার উপরে নিয়ে আসতে পেরছিলাম। কিন্তু আজ চরম দারিদ্রতার মধ্যে কোটি কোটি মানুষ নিমজ্জিত হয়েছে, মোদি সরকারের ভ্রান্ত ও স্বৈরাচারী নীতির কারণে।’     

সম্প্রতি সর্বভারতীয় স্তরে রাজস্থানের উদয়পুরে অনুষ্ঠিত হয়েছে কংগ্রেসের ‘নব সংকল্প শিবির’। এবার রাজ্যস্তরেও তা আয়োজিত হচ্ছে। শনিবার ও রোববার এই দু’দিন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসও ওই শিবিরের আয়োজন করেছে। ৪ ও ৫ জুন এই দু’দিন ধরে পশ্চিমবঙ্গের রাজধানী  কোলকাতায়  প্রদেশ কংগ্রেসের দফতর ‘বিধান ভবন’-এ ওই শিবির চলবে। 

শনিবার (০৪ জুন) স্বাগত ভাষণের মধ্যদিয়ে ওই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা ও পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী এমপি। সর্বভারতীয় কংগ্রেসের পশ্চিমবঙ্গের জন্য নিযুক্ত পর্যবেক্ষক এ চেল্লাকুমার এমপি, পর্যবেক্ষক শরত রাউত ও বি পি সিং, প্রদীপ ভট্টাচার্য এমপি, আবু হাসেম খান চৌধুরী এমপি প্রমুখ নেতৃবৃন্দের উপস্থিতিতে আজ ‘নব সংকল্প শিবির’-এর কাজ শুরু হয়। 

দু’দিন ধরে তিনটি পর্যায়ে আয়োজিত ওই কর্মসূচিতে প্রদেশ কংগ্রেসের কার্যকরী সমিতির সদস্যরা, বিভিন্ন শাখা সংগঠন,  ও বিভাগের নেতৃত্ব, এআইসিসি সদস্যরা,  এমপি ও সাবেক এমপি ও বিধায়ক, জেলা কংগ্রেস সভাপতি এবং আমন্ত্রিত সিনিয়র কংগ্রেস নেতারা শামিল হবেন।   

-পার্সটুডে