| |
               

মূল পাতা জাতীয় ঈমান রক্ষায় জীবনের পরোয়া করি না : দেওনার পীর (ভিডিও)


অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী / ছবি : এ বি সিদ্দিক

ঈমান রক্ষায় জীবনের পরোয়া করি না : দেওনার পীর (ভিডিও)


রহমত ডেস্ক     28 May, 2022     08:56 PM    


হেফাজত ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি ও দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী বলেছেন, 'ঈমান রক্ষায় জীবনের পরোয়া করি না। মুসলমানদের অন্তরে রক্তক্ষরণ হচ্ছে। আমাদের মধ্যে আদর্শিক ঐক্য হতে হবে। আলেম-ওলামা ও ইসলামের উপর কটাক্ষ করা হচ্ছে। তিনি বলেন, 'আলেম ওলামারা আজ দুঃসময় পার করছেন। বিনা বিচারে তাদের অনেকে জেলখানায় বন্দি। তারা যাতে জেলখানা থেকে মুক্তি না পায় সে জন্য বিভিন্ন রকমের ষড়যন্ত্র করা হচ্ছে। কারণ দেশ, জাতি ও ইসলামের পক্ষে বিদেশি আগ্রাসনের বিরুদ্ধে একমাত্র সোচ্চার ভূমিকা পালন করছেন আলেম ওলামারাই।' 

আজ (২৮ মে) শনিবার বিজয়নগরস্থ একটি রেস্তোরায় জাতীয় ওলামা মাশায়েখ পরিষদ আয়োজিত নাগরিক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি মাওলানা নুরুল হুদা ফয়েজীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমানের পরিচালনায় মতবিনিময় সভায় আলোচনা করেন, দেওনার পীর সাহেব অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, এন.ডি.এম-এর চেয়ারম্যান ববি হাজ্জাজ, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর আব্দুল লতিফ মাছুম, সাবেক সংসদ সদস্য ডা. আক্কাস আলী সরকার, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মুফতী আবদুল কাইয়ূম, মুসলিম লীগের প্রেসিডিয়াম সদস্য আতিকুল ইসলাম, ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া, বিশিষ্ট রাষ্ট্রচিন্তক গৌতম দাস ও দিদারুল ইসলাম, ইসলামিক কালচারাল ফোরামের মহাসচিব মাওলানা নাজমুল হক, মোস্তফা আনোয়ার খান, দেশ রক্ষা আন্দোলনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম সানোয়ার হোসেনক ও অনলাইন এক্টিভিষ্ট মাওলানা রুহুল আমীন সাদী প্রমূখ।

অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী বলেন, দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি উদ্বেগজনক, ভবিষ্যৎ রাজনীতির স্বার্থে যে কোনো শর্তে ক্ষমতায় যেতে চাই মর্মে হয়ত কেউ কেউ ব্ল্যাংক চেক দিয়ে রেখেছেন। আমরা ঐক্য ধরে রাখতে পারিনি, ব্যর্থ হয়েছি। কুচক্রী মহলের প্ররোচনায় না পড়ে আমরা যদি সুন্দরভাবে সরকারের সঙ্গে সেদিন রফাদফা করতে পারতাম তাহলে আজকের এই নাস্তিক মহল আলেম-ওলামাদের নিয়ে মিথ্যা তথ্য ও বিভ্রান্তমূলক তালিকা তৈরি করতে পারত না। আর ধোঁকা খাইতে রাজী না, পরীক্ষিত নেতৃত্বে এই দেশে ইসলাম ও জাতির দুশমনদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। স্বাধীনতার পর থেকে গড়ে ওঠা অতীত ইসলামি আন্দোলনের সফলতা ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে আগামী দিনে সিদ্ধান্ত নিতে হবে ।